১৮ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কোটচাঁদপুরে গ্রামবাসী ও পুলিশের ধাওয়া পাল্টাধাওয়া ॥ গুলিবিদ্ধ ৫

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ১২ অক্টোবর ॥ বিদ্যালয়ের নামকরণকে কেন্দ্র করে ঝিনাইদহের কোটচাঁদপুরে দু’দল গ্রামবাসী ও পুলিশের ধাওয়া পাল্টাধাওয়ার সময় ৫ জন গুলিবিদ্ধসহ ১০ জন আহত হয়েছে। সোমবার সকালে কোটচাঁদপুর উপজেলার ভোরাডাঙ্গা-চুয়াডাঙ্গা গ্রামের বাজারে এ সংঘর্ষের ঘটনা ঘটে। ধাওয়া পাল্টাধাওয়ার সময় চুয়াডাঙ্গা বাজারের ৮টি দোকান ভাংচুর, ব্যবসা প্রতিষ্ঠান লুটপাট ও ফসলের ক্ষেত কেটে তছরূপ করা হয়। আহতদের মধ্যে গুলিবিদ্ধ শফি উদ্দিন, রিয়াজুল ইসলাম ও সব্দুল হোসেনকে গুলিবিদ্ধ ৩ জনকে ঝিনাইদহ সদর হাসপাতালসহ বাকিদের বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়ছে।

এলাকাবাসী জানায়, বেশ কিছুদিন আগে এলাকার লোকজন ভোমরাডাঙ্গা, চুয়াডাঙ্গা ও বাটিকাডাঙ্গা গ্রাম নিয়ে ভোমরাডাঙ্গা গ্রামে প্রতিষ্ঠিত হয় বিসিবি মাধ্যমিক বিদ্যালয়। এরপর বিদ্যালয়ের নাম নিয়ে নানাবিধ ষড়যন্ত্র শুরু হয়।

মাগুরায় উপজেলা পরিষদ চেয়ারম্যান গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ১২ অক্টোবর ॥ নাশকতার পরিকল্পনার অভিযোগে রবিবার গভীর রাতে শ্রীপুর থানা পুলিশ মাগুরা জেলার শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শ্রীপুর উপজেলা বিএনপির সভাপতি বদরুল আলম হিরোকে গ্রেফতার করেছে। সোমবার দুপুরে তাকে আদালতে চালান দেয়া হয়। উপজেলার গোয়ালপাড়া থেকে শ্রীপুর থানা পুলিশ তাকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে এবং পরে কোর্টে চালান দেয়।

নোয়াখালীকে বিভাগ করার দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ১২ অক্টোবর ॥ বৃহত্তর নোয়াখালী (নোয়াখালী-ফেনী-লক্ষ্মীপুর) ও বৃহত্তর কুমিল্লাসহ ৬টি জেলা নিয়ে নোয়াখালী বিভাগ বাস্তবায়নের দাবিতে মানববন্ধন করা হয়েছে। সোমবার বেলা ১১টার দিকে জেলার বেগমগঞ্জ উপজেলার চৌরাস্তা এলাকা থেকে প্রায় তিন কিলোমিটারজুড়ে এ মানববন্ধন-সমাবেশ কর্মসূচী পালিত হয়। এতে নেতৃত্ব দেন বিভাগ বাস্তবায়ন কমিটির আহ্বায়ক সংসদ সদস্য মামুনুর রশিদ কিরণ। বক্তব্য দেন- এ্যাডভোকেট আক্তারুজ্জামান আনসারী, তপন চন্দ্র মজুমদার, বিনয় কিশোর রায়, আবু বকর সিদ্দিক টিপু, মাহবুবুর রহমান, নুর হোসেন মাসুদ।

বরিশালে আ’লীগ নেতার বাসায় বোমা হামলা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আফজালুল করিমের বাসার গেটে দুটি শক্তিশালী বোমা বিস্ফোরিত হয়েছে। ঘটনাটি ঘটেছে নগরীর শ্যামবাবু লেনের বাসায় রবিবার রাত আড়াইটার দিকে।