২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাংলাদেশের অগ্রগতির প্রশংসায় এফএও

সংসদ রিপোর্টার ॥ বাংলাদেশের খাদ্য নিরাপত্তা, অর্থনৈতিক উন্নয়ন ও অগ্রগতির প্রশংসা করেছেন বাংলাদেশে নিযুক্ত জাতিসংঘের ফুড এ্যান্ড এগ্রিকালচার অর্গানাইজেশনের (ফাও) রিপ্রেজেন্টেটিভ মাইক রবসন। সোমবার জাতীয় সংসদের স্পীকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে তার সংসদ ভবনের কার্যালয়ে সাক্ষাত করে এ প্রশংসা করেন রবসন।

সাক্ষাতকালে তারা বাংলাদেশে খাদ্য নিরাপত্তা, সহস্রাব্দের উন্নয়ন লক্ষ্যমাত্রা, জেন্ডার সমতা, নারীর ক্ষমতায়ন, পুষ্টি কার্যক্রম প্রভৃতি বিষয় নিয়ে আলোচনা করেন।

সে সময় স্পীকার বলেন, বর্তমান বিশ্বে খাদ্য নিরাপত্তা সবচেয়ে গুরুত্বপূর্ণ ইস্যু। সেক্ষেত্রে বাংলাদেশের সফলতা উল্লেখযোগ্য। বাংলাদেশ তার জনগণের খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে।

সোমবার ইন্টারন্যাশনাল ফুড পলিসি রিসার্চ ইন্সটিটিউটের (আইএফপিআরআই) চীফ অব পার্টি ড. আখতার আহমেদ স্পীকারের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাত করেন।

জাপানের ব্যবসায়ী প্রতিনিধি দলের সাক্ষাত ॥ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি একাব্বর হোসেন এবং অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আব্দুর রাজ্জাকের সঙ্গে পৃথকভাবে সাক্ষাত করেন জাপানের হিটাচি ওমরন সলিউশন কর্পোরেশনের মুখ্য নির্বাহী হামাসাকির নেতৃত্বে ছয় সদস্যের একটি প্রতিনিধি দল। সোমবার জাতীয় সংসদ ভবনে সভাপতিদ্বয়ের কার্যালয়ে তারা সাক্ষাত করেন। সাক্ষাতকালে বাংলাদেশ-জাপান ব্যবসায়িক দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়।