১৭ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

অবশেষে খোঁজ মিলল মালয়শিয়ার নিখোঁজ বিমানের!

অবশেষে খোঁজ মিলল মালয়শিয়ার নিখোঁজ বিমানের!

অনলাইন ডেস্ক ॥ মালয়শিয়ার প্লেন এমএইচ৩৭০ হারিয়ে গিয়েছিল ২০১৪ সালের ৮ মার্চ। দীর্ঘ ঊনিশ মাসেও এর কোন হদিস খুঁজে পাওয়া যায় নি। এমনকি এর আরোহীদের ভাগ্যে কি ঘটেছে, তাও জানা যায়নি।

মাঝে মাঝে কিছু আলামত মিললেও কোন হদিস খুঁজে পাওয়া যায়নি। তবে এবার ফিলিপাইনে নিঁখোজ বিমানের কিছু আলামত খুঁজে পাওয়া গেছে যা হৃদয়বিদারক। দেশটির প্রত্যন্ত সুগবাই তাওই-তাওই প্রদেশের গহীন জঙ্গলে সন্ধান মিলেছে প্লেনের ধ্বংসাবশেষের সঙ্গে অনেকগুলো কঙ্কালেরও।

ধ্বংসাবশেষটিতে মালয়েশিয়ার পতাকা অঙ্কিত রয়েছে বলেও দাবি করা হয়েছে। ফিলিপাইন পুলিশ এমন কিছু একটার সন্ধান পাওয়ার খবর জানতে পেরেছে বলেও নিশ্চিত করেছে।

জামিল ওমর নামে এক বেতার টেকনিশিয়ান পুলিশকে জানিয়েছেন, তার খালা সিতি কায়ামসহ কয়েকজন যখন ওই জঙ্গলে পাখি শিকার করছিলেন, তখনই তারা ধ্বংসাবশেষটির সন্ধান পান।

বোর্নিও পুলিশের কমিশনার জালালউদ্দিন আব্দুল রহমান জানিয়েছেন, ওই নারী দাবি করেছেন তিনি বিধ্বস্ত কাঠামোটির ভেতর প্রবেশ করে অনেকগুলো নরকঙ্কাল ও হাড় দেখেছেন। তিনি একটি মালয়েশিয়ার পতাকাও সেখানে দেখেছেন, যার দৈর্ঘ ৭০ ইঞ্চি ও প্রস্থ ৩৫ ইঞ্চি।

পাইলটের আসনে এখনও একটি কঙ্কাল রয়েছে। তিনি সেফটি বেল্ট লাগানো অবস্থায় রয়েছেন এবং তার মাথা ও কানে যোগাযোগযন্ত্র সংযুক্ত রয়েছে।

ধারণা করা হচ্ছে, ২০১৪ সালের ৮ মার্চ মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুর থেকে চীনের বেইজিং যাওয়ার পথে নিখোঁজ হয়ে যাওয়া মালয়েশিয়ান এয়ারলাইন্সের যাত্রীবাহী প্লেনটাই এটি।

নির্বাচিত সংবাদ