২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঢাবি ‘খ’ ইউনিটের ফল প্রকাশ ॥ পাশের হার ১৪. ৬৮ শতাংশ

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে খ-ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।

প্রকাশিত ফলে দেখা যায়, মোট ২৯ হাজার ৬৪৫ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছেন চার হাজার ৩৫১ জন। পাশের হার ১৪ দশমিক ৬৮ শতাংশ। উত্তরপত্রে বিভিন্ন অসংগতির কারণে ৩৭২টি খাতা বাতিল করা হয়েছে।

পরীক্ষার ফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (admission.eis.du.ac.bd) অথবা মোবাইল ফোনের মেসেজ অপশনে গিয়ে DU KHA লিখে ১৬৩২১ এ প্রেরণের মাধ্যমে জানা যাবে।

উপাচার্য আরেফিন সিদ্দিক জানান, পাশকৃত শিক্ষার্থীদের আগামী ১৮ অক্টোবর থেকে ২৫ অক্টোবরের মধ্যে ওয়েবসাইটে (admission.eis.du.ac.bd) গিয়ে বিষয় পছন্দ ফরম পূরণ করতে হবে। উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ১৪ অক্টোবর থেকে ২৬ অক্টোবর ২০১৫ তারিখের মধ্যে কলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে। খ-ইউনিটের বিষয় মনোনয়নের সাক্ষাৎকার শুরু হবে আগামী ৮ নভেম্বর থেকে।

ফল প্রকাশ অনুষ্ঠানে খ-ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী কলা অনুষদের ডিন অধ্যাপক মো. আখতারুজ্জামান, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন। গত শুক্রবার এই ভর্তি পরীক্ষা হয়। খ-ইউনিটে মোট আসন দুই হাজার ২৯৬টি।

নির্বাচিত সংবাদ