১৯ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পাকিস্তানে ভূমিধসে একই পরিবারের ১৩ জনের মৃত্যু

পাকিস্তানের করাচিতে ভূমিধসে এক পরিবারের ১৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে সাত শিশুও রয়েছে। মঙ্গলবার আনুমানিক স্থানীয় সময় রাত ২টায় এই ঘটনা ঘটে। খবর ওয়েবসাইটের।

করাচির গুলস্থান-ই-জওহর এলাকায় এক শ্রমজীবী পরিবারের আবাস পাথর ও ভূমিধসের নিচে চাপা পড়লে এই মর্মান্তিক ঘটনা ঘটে।

উদ্ধারকর্মীরা ও আশপাশের মানুষজন ঘটনাস্থলে গিয়ে মাটির নিচ থেকে ১৩টি লাশ উদ্ধার করে। নিহতদের মধ্যে সাত শিশু ও তিনজন নারীও রয়েছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত উদ্ধার অভিযান চলছিল। আশঙ্কা করা হচ্ছে অন্ততপক্ষে আরও তিনজন মাটির নিচে আটকাপড়ে রয়েছেন। করাচির কমিশনার শোয়াইব সিদ্দিকি জানিয়েছেন, নিহতদের সবাই একই পরিবারের। মাত্র তিনদিন আগে এই পরিবারটি এখানে তাঁবু খাটিয়ে থাকা শুরু করেছিল।

মিয়ানমারে মৃত ১৭ ॥ মিয়ানমারের পূর্বাঞ্চলে ব্যাপক বৃষ্টিপাতের ফলে সৃষ্ট ভূমিধসে কমপক্ষে ১৭ জনের প্রাণহানি হয়েছে। এছাড়া ভূমিধসের কারণে বহু লোককে সরিয়ে নেয়া হয়েছে। এএফপি জানায়, গ্লোবাল নিউ লাইট অব মিয়ানমার পত্রিকার খবরে মঙ্গলবার বলা হয়েছে, প্রত্যন্ত কায়াহ্্ প্রদেশের হা-সাওয়াং শহরের একটি এলাকায় সোমবার বিকেলে ভূমিধসে ১০ পুরুষ ও ৭ নারী মারা গেছে।৩৬০ জনেরও বেশি লোককে অস্থায়ী বিভিন্ন আশ্রয় শিবিরে পাঠানো হয়েছে।

এমকিউএম প্রধান আলতাফের ৮১ বছর কারাদ-

রাষ্ট্রবিরোধী বক্তব্য

পাকিস্তানের রাজনৈতিক দল মুত্তাহিদা কওমি মুভমেন্টের (এমকিউএম) প্রধান আলতাফ হোসেনকে ৮১ বছরের কারাদ- দিয়েছে আদালত। রাষ্ট্রবিরোধী বক্তব্য দেয়ায় দেশটির একটি সন্ত্রাস দমন আদালত (এটিসি) সোমবার এ রায় প্রদান করে। খবর এনডিটিভি, হিন্দুস্তান টাইমস ও বিবিসির।

এমকিউএম নেতা আলতাফ ১৯৯২ সাল থেকে যুক্তরাজ্যের লন্ডনে স্বেচ্ছানির্বাসনে রয়েছেন। তিনি বিতর্কিত বিভিন্ন মন্তব্যের জন্য আলোচিত।