১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আজ থেকে রাজধানীতে খাদ্যমেলা শুরু

অর্থনৈতিক রিপোর্টার ॥ প্রক্রিয়াজাত খাদ্যপণ্য নিয়ে চার দিনের এক মেলা আজ বুধবার থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হতে যাচ্ছে, নাম ‘ফুড প্রো বাংলাদেশ ২০১৫’। তৃতীয় বারের মতো দেশে এমন মেলা হচ্ছে। বাংলাদেশ এগ্রো প্রসেসরস এ্যাসোসিয়েশন (বাপা), ইউরোপীয় ইউনিয়নের বাংলাদেশ ইন্সপায়ারড প্রকল্প এবং এক্সট্রিম এক্সিবিশন এ্যান্ড ইভেন্ট সল্যুশন (ইথ্রি সল্যুশন) যৌথভাবে এ মেলার আয়োজন করছে। জানা গেছে, এবার আরও দুটি মেলা একই সঙ্গে চলবে। এগুলো হলো ‘এগ্রো বাংলাদেশ এক্সপো ২০১৫’ এবং ‘রাইস এ্যান্ড গ্রেইনটেক এক্সপো ২০১৫’। এগ্রো বাংলাদেশ এক্সপো মূলত কৃষি প্রযুক্তি ও কৃষিযন্ত্রের একটি প্রদর্শনী। আর রাইস এ্যান্ড গ্রেইনটেক এক্সপো হলো চাল উৎপাদন ও প্রক্রিয়াজাতকরণের যন্ত্রপাতির প্রদর্শনী। মেলায় ভারত, থাইল্যান্ড, দক্ষিণ কোরিয়া, তাইওয়ান, চীন, জার্মানি, সিঙ্গাপুর, জাপান, হল্যান্ড, তুরস্ক, মালয়েশিয়া এবং ইন্দোনেশিয়ার প্রতিষ্ঠানও অংশ নিচ্ছে। মোট ২৩০টি স্টলে ১০৫টি প্রতিষ্ঠান তাদের পণ্য ও প্রযুক্তি মেলায় প্রদর্শন করবে। মেলা চলবে ১৭ অক্টোবর পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত মেলা সবার জন্য খোলা থাকবে।

রবি বুস্টার অফারে রিচার্জের কয়েকগুণ বেশি সেবা পাবেন গ্রাহকরা

গ্রাহককে রিচার্জের চারগুণ পর্যন্ত সেবা প্রদানের উদ্দেশে বুস্টার অফার নামে একটি অনন্য সেবা চালু করেছে মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড।

গ্রাহককে অফারটি গ্রহণ করতে *৮৯৯৯*৪# নম্বরে ডায়াল করে প্রথমে বিশেষ এই প্যাকেজটিতে স্থানান্তরিত হতে হবে। প্যাকেজটিতে অন্তর্ভুক্ত হওয়ার পর অফারটি উপভোগ করতে গ্রাহককে ২৪ অথবা ৪৪ টাকা রিচার্জ করতে হবে।

রিচার্জের পরিমাণটি মূল এ্যাকাউন্টের সঙ্গে যোগ হবে না। বুস্টার ভ্যালু হিসেবে আলাদা এ্যাকাউন্টে যোগ হবে। *২২২*৪# নম্বরে ডায়াল করে বুস্টার ভ্যালুর পরিমাণ জানা যাবে। সেই ভ্যালুটি গ্রাহক শুধু কল, শুধু ইন্টারনেট, শুধু এসএমএস অথবা তার ইচ্ছানুযায়ী সব মিলিয়ে ব্যবহার করতে পারবেন।

অফারটির আওতায় ২৪ টাকা রিচার্জে গ্রাহক ৭২ টাকা মূল্যমানের (রিচার্জের তিনগুণ) রবি-রবি কল, ইন্টারনেট ব্যবহার ও এসএমএস পাঠাতে পারবেন। রিচার্জের পর তিন দিন অফারটি কার্যকর থাকবে।

অন্যদিকে ৪৪ টাকা রিচার্জে চারগুণ মূল্যমানের সেবা উপভোগ করতে পারবেন গ্রাহকরা। অর্থাৎ গ্রাহক ১৭৬ টাকার (রিচার্জের চারগুণ) রবি-রবি কল, ইন্টারনেট ব্যবহার ও এসএমএস পাঠাতে পারবেন। রিচার্জের পর থেকে চারদিন পর্যন্ত অফারটি কার্যকর থাকবে। এ অফারের আওতায় গ্রাহকরা বেস রেট হিসেবে রবি-রবি বা রবি-অন্য অপারেটরে প্রতি ১০ সেকেন্ডে ১৮ পয়সা রেটে কথা বলার সুযোগ পাবেন। অফারটিতে স্থানান্তরিত হওয়ার পর থেকে বুস্টার অফারটি গ্রহণের আগ পর্যন্ত এবং অফারের মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর বেস রেট কার্যকর হবে। নির্দিষ্ট মাইগ্রেশন কোড ব্যবহার করে গ্রাহকরা এই প্যাকেজ থেকে অন্য প্যাকেজে স্থানান্তরিত হতে বা একই প্যাকেজে ফিরে আসতে পারবেন। -বিজ্ঞপ্তি।