২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

অধ্যাপক ডাঃ মেসবাহ ও ডাঃ শিশির রঞ্জনের মুক্তি দাবি

স্টাফ রিপোর্টার ॥ আইন প্রয়োগকারী সংস্থার হাতে গ্রেফতারকৃত অধ্যাপক ডাঃ মেসবাহ উদ্দিন আহমেদ ও ডাঃ শিশির রঞ্জন দাসের মুক্তি দাবি করেছেন বাংলাদেশ পেডিয়াট্রিক এ্যাসোসিয়েশন (বিপিএ)। মঙ্গলবার বিপিএর সভাপতি অধ্যাপক মোহাম্মদ সহিদুল্লা ও মহাসচিব অধ্যাপক এম এ কে আজাদ চৌধুরী স্বাক্ষরিত বিবৃতিতে এ দাবি জানানো হয়। নেতৃবৃন্দ বলেন, অধ্যাপক ডাঃ মেসবাহ উদ্দিন আহমেদ বিপিএ’র সাবেক মহাসচিব ও মুন্নু মেডিক্যাল কলেজের বিভাগীয় প্রধান। আর ডাঃ শিশির রঞ্জন দাস কর্মরত ছিলেন এশিয়ান কার্ডিয়াক হাসপাতালে। অভিযোগ প্রমাণিত হওয়ার আগেই এই দু’ চিকিৎসককে গ্রেফতারেরও তীব্র প্রতিবাদ জানান সংগঠনের নেতৃবৃন্দ।

বিবৃতিতে বাংলাদেশ পেডিয়াট্রিক এ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ অভিযোগ করেন, গত ১১ অক্টোবর অধ্যাপক মেসবাহ উদ্দিন আহমেদকে আইন প্রয়োগকারী সংস্থা গ্রেফতার করে। তিনি একজন বর্ষীয়ান শিশু বিশেষজ্ঞ। অত্যন্ত সুনামের সঙ্গে তিনি তাঁর কর্মজীবন চালিয়ে আসছেন। তিনি বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক সংগঠনের নেতৃত্বদানকারী একজন সংগঠক ও সমাজসেবক।

ডব্লিউইউবি’তে বেস্ট পারফরমেন্স এ্যাওয়ার্ড প্রদান

ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ (ডব্লিউইউবি) মিলনায়তনে সোমবার অনুষ্ঠিত হয়েছে বেস্ট পারফরমেন্স এ্যাওয়ার্ড অনুষ্ঠান। ১৭৯ ছাত্রছাত্রীকে অসাধারণ কৃতিত্বের জন্য এই অনুষ্ঠানে পুরস্কৃত করা হয়। উল্লেখ্য, ডব্লিউইউবি গ্রেডিংয়ের ক্ষেত্রে ইউজিসির দিকনির্দেশনা কঠোরভাবে অনুসরণ করে থাকে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবদুল মান্নান চৌধুরী। সভাপতিত্ব করেন পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর একেএম জিয়াউল ইসলাম। বিশিষ্ট অতিথিদের মধ্যে ছিলেন প্রোভিসি প্রফেসর ড. এম নুরুল ইসলাম, ট্রেজারার মোরশেদা চৌধুরী, ট্রাস্টি বোর্ডের সচিব ড. মুশফিক মান্নান চৌধুরী প্রমুখ।-বিজ্ঞপ্তি

শাহবাগে ৫০ হাজার পিস ইয়াবাসহ গ্রেফতার চার

স্টাফ রিপোর্টার ॥ রাজধানী ঢাকায় পুলিশের অভিযানে ৫০ হাজার পিস ইয়াবা ও একটি প্রাইভেটকারসহ ৪ জন গ্রেফতার ও র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত ইউনানী ওষুধ তৈরির একটি কোম্পানির দুই জনকে ভেজাল ওষুধ তৈরির দায়ে জেল জরিমানা করেছে।

গত সোমবার রাত ১০টার দিকে শাহবাগ থানা এলাকায় অভিযান চালিয়ে সৈয়দ আলম, মোঃ মাসুদ রানা, মোঃ আকিবুল আলম ওরফে সবুজ ও মোঃ সেকান্দরকে গ্রেফতার করে। তাদের কাছ থেকে ৫০ হাজার পিস ইয়াবা ও ইয়াবা বিক্রি এবং বহনের কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকার জব্দ করা হয়। গ্রেফতারকৃতরা পাইকারী ও খুচরা মাদক ব্যবসায়ী।

পরিত্যক্ত কাগজ রিসাইক্লিং করে তৈরি হচ্ছে প্যাকেট

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বাসা-বাড়ি থেকে সংগ্রহ করা ফেলে দেয়া ও পরিত্যক্ত কাগজ ভিজিয়ে সিদ্ধ করে পুনরায় তৈরি হচ্ছে এক ধরনের শক্ত কাগজ। যা দিয়ে বানানো হচ্ছে মিষ্টির প্যাকেটসহ পণ্য সরবরাহের নানা ধরনের প্যাকেট। এই ম- এতটাই শক্ত করা যায় যা দিয়ে ছোটখাটো শোপিস বানানো সম্ভব। বগুড়ায় শহরতলী এলাকায় সামান্য যন্ত্রাংশে তৈরি ক্ষুদ্র শিল্পের মাধ্যমে এই রিসাইক্লিং হচ্ছে। ম- থেকে শক্ত পিসবোর্ডের মতো কাগজ শুকানোর কাজ করে নারীরা।