২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জাতীয় ক্রিকেট লীগে খুলনা ও ঢাকা মেট্রোর জয়

স্পোর্টস রিপোর্টার ॥ ওয়ালটন ১৭তম জাতীয় ক্রিকেট লীগের (এনসিএল) তৃতীয় রাউন্ডে জয় তুলে নিয়েছে খুলনা বিভাগ ও ঢাকা মেট্রো। রংপুরকে ১৩ রানে খুলনা ও ঢাকা বিভাগকে ৩ উইকেটে হারিয়েছে ঢাকা মেট্রো। বাকি দুটি ম্যাচ হয়েছে ড্র।

প্রথম স্তর

খুলনায় আগেরদিনই জয়ের সুবাতাস পাচ্ছিল খুলনা। খুলনার ছুড়ে দেয়া ২০০ রানের টার্গেটে খেলতে নেমে ৫৮ রান করেছিল রংপুর। কিন্তু ৬ উইকেট হারিয়ে ফেলেছিল। কিন্তু চতুর্থদিনে এসে ধীমান ঘোষের ৫৬ রানে জয়ের কাছাকাছি গিয়েও ৪ উইকেট নেয়া মেহেদী হাসান মিরাজের দুর্দান্ত বোলিংয়ে ১৮৬ রানেই অলআউট হয়ে যায় রংপুর।

ফতুল্লায় মাত্র ৯১ রানের টার্গেটে খেলতে নেমেই জয় পেতে হিমশিম খায় ঢাকা মেট্রো। শেষপর্যন্ত মাহমুদুল্লাহ রিয়াদের অপরাজিত ৪৫ রানে ৩২.৫ ওভারে ৭ উইকেট হারিয়ে ৯৩ রান করে জয় পায় ঢাকা মেট্রো। আগেরদিন ৪ উইকেটে ৬৫ রান করে দিন শেষ করেছিল ঢাকা বিভাগ। সেখান থেকে ১১৫ রানেই অলআউট হয়।

দ্বিতীয় স্তর

চট্টগ্রামে বরিশাল-চট্টগ্রামের মধ্যকার ম্যাচটি ড্র হয়েছে। চট্টগ্রাম যেই দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে এগিয়ে চলা শুরু করে, বিনা উইকেটে ৫২ রান করতেই খেলা ড্র দিয়ে শেষ হয়। তৃতীয়দিন বরিশাল ৯ উইকেটে ৩৪৫ রান করেছিল। চতুর্থদিন ১ রান যোগ করতেই অলআউট হয়ে যায়।

বগুড়ায় সিলেট-রাজশাহী ম্যাচটিও ড্র হয়েছে। তৃতীয় দিন সিলেট যে ১৪ রান করে, চতুর্থদিন শেষ হওয়ার আগে দ্বিতীয় ইনিংসে মোট ২৬৭ রান যুক্ত করে। তাতেই খেলা শেষ হয়ে যায়। ম্যাচও ড্র হয়। অলক কাপালী এদিন দুর্দান্ত ব্যাটিং করেন। তবে ৭ রানের জন্য শতক করতে পারেননি।

স্কোর ॥ তৃতীয় রাউন্ড

প্রথম স্তর

খুলনা-রংপুর ম্যাচ-

খুলনা প্রথম ইনিংস ২১১/১০; মেহেদী মিরাজ ৬৩; সানজিত ৪/৩৭ ও দ্বিতীয় ইনিংস ২০৮/১০; মেহেদী ৪১; সানজিত ৭/৬৪)।

রংপুর প্রথম ইনিংস ২২০/১০; নাসির ৯৬; মেহেদী মিরাজ ৬/৫০ এবং দ্বিতীয় ইনিংস তৃতীয় দিন ৫৮/৬; নাঈম ১৫* ও চতুর্থদিন ১৮৬/১০; ৮৮.৪ ওভার (ধীমান ৫৬, নাঈম ৩৮; মেহেদী মিরাজ ৪/৫৩)।

ফল ॥ খুলনা ১৩ রানে জয়ী। ম্যাচসেরা ॥ মেহেদী হাসান মিরাজ (খুলনা)।

ঢাকা বিভাগ-ঢাকা মেট্রো ম্যাচ-

ঢাকা বিভাগ প্রথম ইনিংস ৩২৭/১০; রকিবুল ৯৯; আরাফাত ৬/৯৬ এবং দ্বিতীয় ইনিংস তৃতীয় দিন ৬৫/৪; রকিবুল ২১* ও চতুর্থদিন ১১৫/১০; ৬৯.৫ ওভার (রকিবুল ৩৯; শরীফুল্লাহ ৪/২১)।

ঢাকা মেট্রো প্রথম ইনিংস ৩৫২/১০; শামসুর ১৩৮; মোশাররফ ৫/১২০ ও দ্বিতীয় ইনিংস ৯৩/৭; ৩২.৫ ওভার (মাহমুদুল্লাহ ৪৫*; মোশাররফ ৪/৪১)।

ফল ॥ ঢাকা মেট্রো ৩ উইকেটে জয়ী। ম্যাচসেরা ॥ শামসুর রহমান শুভ (ঢাকা মেট্রো)।

দ্বিতীয় স্তর

চট্টগ্রাম-বরিশাল ম্যাচ

চট্টগ্রাম প্রথম ইনিংস ৪৬৭/৭ ডিক্লে; তামিম ১৩৭, তাসামুল ১০৭; সোহাগ ৩/১৩০ ও দ্বিতীয় ইনিংস ৫২/০; ২৩ ওভার (তামিম ২৪*, নাফিস ২৩*)।

বরিশাল প্রথম ইনিংস তৃতীয় দিন ৩৪৫/৯; আল আমিন ৭২; সাইফুদ্দিন ৩/৫৯ ও চতুর্থদিন ৩৪৬/১০; ৮৭.৩ ওভার)।

ফল ॥ ম্যাচ ড্র। ম্যাচসেরা ॥ তামিম ইকবাল (চট্টগ্রাম বিভাগ)।

সিলেট-রাজশাহী ম্যাচ

সিলেট প্রথম ইনিংস-৩২৮/১০; ইমতিয়াজ ১৫৪; সাঞ্জামুল ৪/৭৩ এবং দ্বিতীয় ইনিংস তৃতীয়দিন ১৪/০ ও চতুর্থদিন ২৬৭/৭; ৯১ ওভার (কাপালী ৯৩; ফরহাদ রেজা ২/১৮)।

রাজশাহী প্রথম ইনিংস ৩৮০/১০; ফরহাদ ১৪৫, রেজা ৫৪*; রাহাতুল ৫/৮০)।

ফল ॥ ম্যাচ ড্র। ম্যাচসেরা ॥ ইমতিয়াজ হোসেন (সিলেট বিভাগ)।

নির্বাচিত সংবাদ