১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রেকর্ড গোল্ডেন বুট রোনাল্ডোর

স্পোর্টস রিপোর্টার ॥ গত মে মাসেই নিশ্চিত হয়েছিল ২০১৪-১৫ মৌসুমে ইউরোপের দেশগুলোর শীর্ষ লীগের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার ‘ইউরোপিয়ান গোল্ডেন বুট’ পাচ্ছেন বর্তমান ফিফা সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। মঙ্গলবার স্পেনের মাদ্রিদে আনুষ্ঠানিকভাবে সি আর সেভেনের হাতে তুলে দেয়া হয়েছে পুরস্কার।

জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে রোনাল্ডোকে গোল্ডেন বুট তুলে দেন রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেন্টিনো পেরেজ। গত মৌসুমে ইউরোপের ঘরোয়া লীগে ৩৫ ম্যাচে সর্বোচ্চ ৪৮ গোল করায় লিওনেল মেসিকে টপকে এ্যাওয়ার্ড পেলেন রোনাল্ডো। এর আগেও তিনবার ইউরোপের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পেয়েছেন রিয়াল মাদ্রিদের পর্তুগীজ তারকা। এবার তাই রোনাল্ডোকে আগের তিনটিসহ মোট চারটি গোল্ডেন বুট পুরস্কৃত করা হয়।

গৌরবময় পুরস্কার নেয়ার পর প্রতিক্রিয়া জানাতে গিয়ে রোনাল্ডো বলেন, এটা আমার জন্য স্পেশাল মুহূর্ত। তবে আমি তৃপ্ত নই, আমি সবসময় এমন পুরস্কার জিততে চাই। ৩০ বছর বয়সী এই সুপারস্টার আরও বলেন, আমি জানি আমিই একমাত্র চারবার এই পুরস্কার জিতেছি। কিন্তু আমি আরও চাই।

সম্ভব হলে পঞ্চম বা ষষ্ঠবার এই এ্যাওয়ার্ড জিততে চাই। বার্সিলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি এই পুরস্কার জিতেছেন তিনবার। গত মৌসুমে ৪৩ করা এই ক্ষুদে জাদুকর ইউরোপের সর্বোচ্চ গোলদাতা হয়েছেন ২০১০, ২০১২ ও ২০১৩ সালে।

ব্যক্তিগত এই প্রাপ্তির পরও গত মৌসুমে রোনাল্ডোর অর্জন শূন্য বলে মনে করছেন অনেকে। কেননা রিয়াল আগের মৌসুমে একটি শিরোপারও দেখা পায়নি। কিন্তু বার্সিলোনা পুনরুদ্ধার করেছে লা লিগার শিরোপা। কোপা ডেল রে ও চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা জিতে ট্রেবল জয়ের কৃতিত্ব দেখিয়েছে।

লা লিগার গত মৌসুম শেষেই পিচিচি ট্রফি ও ইউরোপিয়ান গোল্ডেন স্যু পাওয়া নিশ্চিত করেন রোনাল্ডো। স্পেনের শীর্ষ লীগে ৪৮ গোল করে সবার ওপরে থাকেন রিয়াল তারকা। মেসি ৪৩ গোল করে দুই নম্বরে জায়গা পান। লা লিগার সর্বোচ্চ গোলদাতা পান পিচিচি ট্রফি।

আর ইউরোপের দেশগুলোর শীর্ষ লীগের সর্বোচ্চ গোলদাতা পান ইউরোপিয়ান গোল্ডেন স্যু। এবারসহ রেকর্ড চারবার এই পুরস্কার পেলেন রোনাল্ডো।