১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জিম্বাবুইয়ে আসছে ১ নবেম্বর

স্পোর্টস রিপোর্টার ॥ অস্ট্রেলিয়া ক্রিকেট দল বাংলাদেশে খেলতে না আসায় বাংলাদেশ ক্রিকেটাররা আন্তর্জাতিক সূচী থেকে বিরতি পেয়ে গেছেন। সেই বিরতি কিছুটা হলেও ঘোচানোর চেষ্টা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর তাই জিম্বাবুইয়ের সঙ্গে সিরিজ খেলার চেষ্টা করছে। শুরুতে টেস্ট সিরিজ হওয়ার কথা থাকলেও এখন ওয়ানডে ও টি২০ সিরিজ হওয়ার কথা শোনা যাচ্ছে। সেই সিরিজের সম্ভাব্য সূচীও হয়ে গেছে। ১ নবেম্বর বাংলাদেশে আসবে জিম্বাবুইয়ে। ২০ নবেম্বর বিপিএল শুরু হবে। তাই সময় স্বল্পতার কারণে টেস্টের পরিবর্তে ওয়ানডে ও টি২০ সিরিজ আয়োজন করা হচ্ছে। জিম্বাবুইয়ে ক্রিকেট দলের সঙ্গে জানুয়ারিতে টেস্ট, ওয়ানডে ও টি২০ সিরিজ খেলতে আসার কথা ছিল বাংলাদেশে। সেখান থেকে ওয়ানডে ও টি২০ সিরিজটি এগিয়ে নিয়ে আসা হচ্ছে। সিরিজটি শেষও হবে বিপিএল শুরুর আগেই। সম্ভাব্য সূচী অনুযায়ী তিন ওয়ানডে ও তিন টি২০ ম্যাচ হবে। ওয়ানডে ৩টি হতে পারে ৪, ৬ ও ৮ নবেম্বর। আর টি২০ ম্যাচগুলো হওয়ার সম্ভাব্য তারিখ ১১, ১৩ ও ১৫ নবেম্বর।

বড় ব্যবধানেই জিতল বাংলাদেশ অনুর্ধ ১৭

স্পোর্টস রিপোর্টার ॥ প্রথম তিনদিনের ম্যাচটি ড্র হলেও দ্বিতীয় ম্যাচটি ঠিকই জিতেছে বাংলাদেশ অনুর্ধ ১৭ ক্রিকেট দল। কলকাতার ক্রিকেট এ্যাসোসিয়েশন অব বেঙ্গল (ক্যাব) অনুর্ধ ১৭ দলের বিপক্ষে ইনিংস ও ৬৫ রানে জিতেছে।

টস জিতে প্রথম ইনিংসে কলকাতার দলটি ২০২ রান করে। তবে, দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের শাহাদাত হৃদয়ের (৫ উইকেট) বোলিং তোপে মাত্র ৭৫ রানেই গুটিয়ে যায়। প্রথম ইনিংসে কলকাতার হয়ে এসকে বিশ্বাস ৪২, আঙ্কিত চক্রবর্তী ৪০ আর সার্নিক ব্যানার্জি ৪৮ রান করেন। প্রথম ইনিংসে বাংলাদেশ অনুর্ধ ১৭ দল ৩৪২ রানে অলআউট হয়। স্বাগতিকদের হয়ে ইনিংস সর্বোচ্চ রান আসে ৭১ রান আসে আকবর আলির ব্যাট থেকে। রাতুল ৪৩, মাহমুদুল হাসান ৫৬, অধিনায়ক আমিনুল ইসলাম ৪১, শামিম পাটোয়ারি ৪৪ এবং নওশাদ ইকবাল ৪০ রান করেন।