১৫ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শতাধিক মৎস্যজীবীকে অপহরণ

  • সাগরে গণডাকাতি

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ১৩ অক্টোবর ॥ বঙ্গোপসাগরে মাছধরা ট্রলারে গণডাকাতির খবর পাওয়া গেছে। জেলেদের গুলি করে ট্রলারসহ শতাধিক জেলেকে মুক্তিপণের দাবিতে অপহরন করা হয়েছে। গুলিবিদ্ধ হয়েছে অন্তত ৬ জেলে। এরা হচ্ছে এফবি জাহানারা ট্রলারের আসন আলী মান্নান মৃধা আমির হোসেন শাহআলম ফয়জাল ও কাইয়ুম এদের সবাইকে প্রথমে কুয়াকাটা ২০ শয্যার হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। গুরুতর আহত হওয়ায় চার জনকে বরিশাল শেবাচিমে পাঠানো হয়। মঙ্গলবার সকাল ৮টার দিকে গুলিবিদ্ধ জেলেদের নিয়ে ট্রলারটি আলীপুর ফেরার পরে গণডাকাতির বিস্তারিত খবর পাওয়া যায়।

ফটিকছড়ি ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ ॥ আহত তিন

নিজস্ব সংবাদদাতা, ফটিকছড়ি, ১৩ অক্টোবর ॥ সোমবার সন্ধ্যায় উপজেলা সদরে পৌর ছাত্রলীগের সম্মেলন চলাকালে বিতর্কিত বক্তব্যকে কেন্দ্র করে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষে অন্তত তিনজন আহত হয়েছে। এ সংঘর্ষের কারণে শেষ পর্যন্ত পৌর ছাত্রলীগের কমিটি গঠন করা সম্ভব হয়নি। এ সংঘর্ষে আহতরা হলেন- রুবেল, মঈন উদ্দীন, এমরান। তাদের মধ্যে মুহাম্মদ রুবেলকে চমেক হাসপাতালে পাঠানো হয়েছে।

রাজশাহীতে মাদক মামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর চারঘাট উপজেলার শীর্ষ মাদক বিক্রেতা দুটি মামলার সাজাপ্রাপ্ত আসামি আফজাল হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। আফজাল উপজেলার রাওথা এলাকার আশরাফ আলীর ছেলে। মঙ্গলবার দুপুরে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) ও চারঘাট মডেল থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে নগরীর রাজপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করে। পুলিশ জানায়, তার বিরুদ্ধে মাদক সংক্রান্ত ১৬টি মামলা রয়েছে। যার বেশির ভাগ আদালতে বিচারাধীন। আফজালের বিরুদ্ধে সিরাজগঞ্জ জেলার বঙ্গবন্ধু সেতু পশ্চিম ও বাঘা থানার দুটি মামলার ওয়ারেন্ট থানা পুলিশের হাতে পৌঁছায়।

ঈশ্বরদী ইপিজেড সড়ক ছিনতাকারীর অভয়ারণ্য

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ ইপিজেড সড়ক ছিনতাইকারীদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। মাঝে মধ্যেই এ সড়কের বিভিন্ন স্থানে হোন্ডা, মোবাইল, টাকা পয়সা, গহনা, সাইকেল ছিনতাই হয়ে থাকে। রূপপুর এলাকার নবীরসহ অনেককেই বাগানের কলাগাছে হাত-পা বেঁধে হোন্ডাসহ সর্বস্ব লুট করা হয়েছে। পাকশীর ব্যবসায়ী রিপনের হোন্ডা ছিনতাই করা হয়েছে। সম্প্রতি হার্ডিঞ্জ সেতু এলাকায় ব্যবসায়ী লাবলুকে হত্যা করে হোন্ডা ও টাকা পয়সা লুট করা হয়। এছাড়াও অজ্ঞাত একাধিক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। এসব কারণে দীর্ঘদিন থেকে পাকশী এলাকার লোকজন অনেকটা আতঙ্কের মধ্যে থাকেন। সর্বশেষ গত সোমবার রাতে পাকশী পুলিশ ফাঁড়ির পোশাক পরিহিত এএসআই সুজাউল ইসলামকে কলাবাগানে সন্ত্রাসীরা হাত-পা, চোখ-মুখ বেঁধে নৃশংসভাবে হত্যা করে হোন্ডাসহ সর্বস্ব লুট করে। এ ঘটনার পর থেকে পাকশী ইউনিয়নসহ ঈশ্বরদীর মানুষের মধ্যে নতুন করে আতঙ্ক সৃষ্টি হয়েছে।

পেপার মিলসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারিদের মধ্যেও আতঙ্ক সৃষ্টি হয়েছে। মাঝে মধ্যেই দিনের বেলা ও সন্ধ্যায় এসব এলাকায় ঘুরতে আসা যুবক-যুবতীদের আটয়ে সর্বস্ব লুট করে নেয়ার ঘটনা এলাকাবাসীর জানা রয়েছে। এসব কারণে পুলিশসহ প্রশাসনের পক্ষ থেকে এলাকায় নিরাপত্তা জোরদারের কাজ ও পুলিশি টহল বৃদ্ধি করা হয়েছে।

এই মাত্রা পাওয়া