২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গাজীপুরে বাস-লেগুনা সংঘর্ষে নিহত ৫

  • অন্যত্র চার

জনকণ্ঠ ডেস্ক ॥ গাজীপুরে বাস-লেগুনা সংঘর্ষে পাঁচজন নিহত ও পাঁচজন আহত হয়েছেন। এ ছাড়া নরসিংদীতে পথচারী, নাটোরে মোটরসাইকেল আরোহী, নোয়াখালীতে শিশু এবং কুমিল্লায় হেলপার নিহত হয়েছেন। খবর নিজস্ব সংবাদদাতাদের।

গাজীপুর ॥ কালিয়াকৈরে মঙ্গলবার বাস ও লেগুনার সংঘর্ষে ৫ জন নিহত ও ৫ জন আহত হয়েছে। হতাহতরা সবাই লেগুনা যাত্রী। নিহতদের মধ্যে ৩ জনের পরিচয় পাওয়া গেছে। এরা হলেন কালিয়াকৈর উপজেলার বাউমান টালাবহ গ্রামের মৃত খঞ্জন আলীর ছেলে নূরুল ইসলাম (৫০) ও তার স্ত্রী সুফিয়া (৪৫), পাবনার ছাইতলা গ্রামের আনোয়ার হোসেনের ছেলে আলমীর হোসেন (৩০)। অপর নিহত অজ্ঞাত (২৪) নারী ও অজ্ঞাত (২৫) পুরুষ। আহতরা হলেন- রবিউল, আশরাফুল ও বকুল হোসেন। বাকি হতাহতদের পরিচয় পাওয়া যায়নি। আহতদের মধ্যে দুজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করা হেেয়ছে।

জানা গেছে, সকাল সাড়ে ৯টার দিকে কালিাকৈর উপজেলার টান সূত্রাপুর এলাকায় টাঙ্গাইলগামী একটি বাস বিপরীত দিগ থেকে আসা লেগুনার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে লেগুনাটি দুমড়ে মুচরে যায়। এসময় ঘটনাস্থলে লেগুনার ২ যাত্রী মারা যায় এবং ৮ যাত্রী আহত হয়। আহতদের উদ্ধার করে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে আরও দুজন এবং স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর মারা যায় আরও একজন।

নরসিংদী ॥ পিকআপ ভ্যানের চাপায় অজ্ঞাত এক পথচারী (৩৫) ঘটনাস্থলেই নিহত হয়েছে। ঢাকা-সিলেট মহাসড়কের বেলাব উপজেলার নীলকুঠিতে নামক মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে ।

নাটোর ॥ নাটোরে বাসের ধাক্কায় সোহেল রানা নামে এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকালে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের রাজ্জাক মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত সোহেল রানা সদর উপজেলার দত্তপাড়া এলাকার আব্দুর রহমানের ছেলে।

নোয়াখালী ॥ সেনবাগ উপজেলার ডমুরুয়া ইউনিয়নে গাড়ি উল্টে সানজু আক্তার (১২) নামের এক শিশুর মারা গেছে। ঘটনায় নিহতের মা ও ভাইসহ অন্তত ৪জন গুরুতর আহত হয়েছে। মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে উপজেলার সোনাইমুড়ী-সেনবাগ সড়কের ডমুরুয়া মিয়া বাড়ির সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহত সানজু চট্টগ্রামের লোহাগড়া এলাকার মোঃ ইলিয়াছের মেয়ে। আহতদের মধ্যে রয়েছেন সানজুর মা নাজমা আক্তার ও ভাই আরিফসহ ৪ জন।

কুমিল্লা ॥ সড়ক দুর্ঘটনায় মানিক মিয়া নামে এ্যাম্বুলেন্সের এক হেলপার নিহত হয়েছেন। এ সময় ট্রাকের চালক, হেলপার ও এ্যাম্বুলেন্সের চালকসহ ৩জন আহত হয়েছেন। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বুড়িচং উপজেলার নাজিরাবাজার এলাকায় মঙ্গলবার ভোরে এ দুর্ঘটনা ঘটে। নিহত মানিক মিয়া কুমিল্লা মহানগরীর কাঁটাবিল এলাকার দুলাল মিয়ার ছেলে।

পা হারালেন শিক্ষক ॥ সড়ক অবরোধ

সংবাদদাতা বোয়ালমারী, ফরিদপুর থেকে জানান, বোয়ালমারী পৌর শহরের হক মার্কেটের সামনে গতকাল মঙ্গলবার ১১টার দিকে নিউ মডেল প্রি-ক্যাডেট স্কুল এন্ড কলেজের শিক্ষক গৌতম কুমার সাহা (৩৭) ট্রাক চাপায় গুরুতর আহত হন। এ সময় স্থানীয় লোকজন ওই ট্রাক চালক মিনারুলকে (৩০) আটক করে পিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে। আহত গৌতমকে প্রথমে বোয়ালমারী স্বাস্থ্য কমপ্লেক্সে পরে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠালে সেখানে তার ডান পা কেটে ফেলা হয়। এ ঘটনার প্রতিবাদে ও চালকের বিচারের দাবিতে শিক্ষার্থীরা দুর্ঘটনার স্থলে বোয়ালমারী কামারগ্রাম সড়ক অবরোধ করে।