১৩ অক্টোবর ২০১৫

বরিশালে গৃহবধূকে ২২ দিন আটকে রেখে নির্যাতন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ পাওনা টাকা ফেরত দেয়ার কথা বলে ডেকে নিয়ে জেলার আগৈলঝাড়া উপজেলার গৈলা ইউনিযনের টেমার গ্রামের এক গৃহবধূকে অজ্ঞাত স্থানে ২২ দিন আটকে রেখে পাশবিক নির্যাতন করা হয়েছে। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়েরের পর পুলিশ অভিযুক্ত কালু রাঢ়ীকে আটকের পর রহস্যজনক কারণে ছেড়ে দিয়েছে। লিখিত অভিযোগ তুলে নেয়ার জন্য অভিযুক্ত আসামি ও তার সহযোগীদের হুমকির মুখে বর্তমানে নির্যাতিতা ও তার পরিবার চরম নিরাপত্তাহীনতার ভুগছে। মঙ্গলবার সকালে স্থানীয় প্রেসক্লাবে টেমার গ্রামের ঝন্টু সরকারের স্ত্রী ও দুই সন্তানের জননী নির্যাতিতা শ্রীমতি সরকারের দেয়া লিখিত অভিযোগে জানা গেছে, তার স্বামীর সঙ্গে বন্ধুত্বের সম্পর্কের সূত্র ধরে দক্ষিণ শিহিপাশা গ্রামের মৃত ইউসুফ রাঢ়ীর ছেলে কালু রাঢ়ী তাদের বাড়িতে প্রায়ই যাতায়াত করত। ঝন্টু ঢাকায় অবস্থানকরায় শ্রীমতির কাছ থেকে কালু ২৫ হাজার টাকা ধার নেয়। ১৮ সেপ্টেম্বর দুপুরে কালু ওই টাকা ফেরত দেয়ার কথা বলে শ্রীমতিকে বাড়ি থেকে ডেকে নিয়ে অজ্ঞাত স্থানে ২২ দিন আটকে রেখে পাশবিক নির্যাতন চালায়। এরই মধ্যে ঢাকা থেকে ঝন্টু বাড়ি ফিরে শ্রীমতিকে না পেয়ে অনেক খোঁজাখুঁজির পর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগে আরও জানা গেছে, ৯ অক্টোবর বিকেলে কৌশলে নির্যাতিতা শ্রীমতি পালিয়ে বাড়ি ফিরে আসেন। এ ঘটনায় ওইদিনই নির্যাতিতা গৃহবধূ থানায় মামলা দায়ের করতে গেলে পুলিশ মামলা না নিয়ে টালবাহানা শুরু করে। একপর্যায়ে থানার এএসআই মকবুল হোসেন অভিযুক্ত কালুকে আটক করে থানায় নিয়ে এলেও রহস্যজনক কারণে তাকে এক রাত থানা হাজতে রেখে ছেড়ে দেয়া হয়।

কিশোরগঞ্জে বেত্রাঘাতে ছাত্র আহত

নিজস্ব সংবাদদদাতা কিশোরগঞ্জ থেকে জানান, জেলার নিকলী আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নুসরাত জাহান ইলার বিরুদ্ধে আশরাফ নামে ৫ম শ্রেণীর স্কুলছাত্রকে বেত্রাঘাতের অভিযোগ পাওয়া গেছে। বর্তমানে ওই শিক্ষার্থী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। এ ব্যাপারে শিক্ষার্থীর বাবা আফতাব উদ্দিন লিখিত অভিযোগ দিলে ইউএনও বিষয়টি উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে তদন্তের নির্দেশ দেন। অভিযোগে উল্লেখ করা হয়, ৭ অক্টোবর বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা নুসরাত জাহান ইলা ক্লাস চলাকালীন শিক্ষার্থী আশরাফকে স্কুলে হাফ প্যান্ট পরে আসায় বেত্রাঘাত ও বাম হাত মুচড়ে দেয়। এছাড়া থাপ্পর মারেন। এতে তার কানে ও বাম চোখে ফোলা জখম হয়। পরে বাড়িতে গিয়ে আশরাফ পরিবারের লোকজনকে ঘটনাটি জানালে ওইদিন সন্ধ্যায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

চাঁদপুরে মোবাইল চুরির দায়ে-

নিজস্ব সংবাদদাতা চাঁদপুর থেকে জানান, রোগীর মোবাইল চুরির ঘটনাকে কেন্দ্র করে এক যুবককে মাথা ন্যাড়া করে নির্মম নির্যাতন করেছে হাসপাতালের কর্মচারীরা। মঙ্গলবার দুপুরে চাঁদপুর মডেল থানা পুলিশ এই ঘটনায় জড়িত তিনজনকে আটক করেছে। আটককৃতরা হচ্ছে হসপিটালের স্টাফ অনিতা, রাব্বি ও স্থানীয় যুবক জুয়েল।