২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রধানমন্ত্রীর আগমন ঘিরে বিলুপ্ত ১১১ ছিটমহলে পরীক্ষামূলক বিদ্যুত সংযোগ

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ১৩ অক্টোবর ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে লালমনিরহাটের বিলুপ্ত ৫৯ ছিটমহলসহ ১১১ ছিটমহলে বিদ্যুত সংযোগ দেয়া হয়েছে। বিলুপ্ত ছিটমহলের অধিবাসীদের প্রত্যেক পরিবারের মাঝে বিদ্যুত সংযোগ প্রদান কার্যক্রম মঙ্গলবার পরীক্ষামূলক উদ্বোধন করা হয়। আগামীকাল বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুড়িগ্রামের দাসিয়ারছড়া হতে আনুষ্ঠানিকভাবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই বিদ্যুত সংযোগ কার্যক্রম উদ্বোধন করবেন। যা প্রতিটি সদ্যবিলুপ্ত ছিটমহলের মানুষ উপভোগ করতে পারবেন। প্রধানমন্ত্রীর এই নির্দেশে তথ্যপ্রযুক্তি ব্যবহার ও আধুনিকতার ছোঁয়া লাগতে যাচ্ছে ৬৮ বছর ধরে অবহেলায় থাকা এলাকাগুলোতে।

মঙ্গলবার দুপুরে পাটগ্রাম উপজেলার সাবেক ১১২ নং বাঁশকাটা ছিটমহলে বাংলাদেশ বিদ্যুত উন্নয়ন বোর্ডের রংপুর অঞ্চলের বিতরণ বিভাগের প্রধান প্রকৌশলী শেখ মোহাম্মদ আলাউদ্দিন এই সঞ্চালন লাইনের সংযোগ কার্যক্রম চালু করেন। সাবেক ১১২ নং বাঁশকাটা ছিটমহলে নবনির্মিত বাঁশকাটা অস্থায়ী কমিউনিটি ক্লিনিক প্রাঙ্গণে ২৫০ মেগাওয়াট ধারণ ক্ষমতাসম্পন্ন বিদ্যুত সংযোগের পরীক্ষামূলক সঞ্চালন কার্যক্রম উদ্বোধনের মাধ্যমে লালমনিরহাটের ৫৯ সাবেক ছিটমহলে বিদ্যুত সংযোগের কাজ শুরু হলো। এ সময় উপস্থিত ছিলেন রংপুর বিদ্যুত উন্নয়ন বোর্ডের পরিচালন ও সংরক্ষণ সার্কেলের তত্ত্ব¡াবধায়ক প্রকৌশলী শাহাদাৎ হোসেন সরকার প্রমুখ।

কুয়েটে ভর্তি পরীক্ষা ৬ নবেম্বর

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ১ম বর্ষ বিএসসি ইঞ্জিনিয়ারিং ও বিইউআরপি কোর্সে ভর্তি পরীক্ষার জন্য ৮৭৫ আসনের বিপরীতে অনলাইনের মাধ্যমে ১০ হাজার ২২৪ আবেদনকারী আবেদনপত্র জমা দিয়েছেন। ২৭ অক্টোবর ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য নির্বাচিত যোগ্য প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হবে। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ৬ নবেম্বর শুক্রবার সকাল সাড়ে ৯টা হতে দুপুর ১২টা পর্যন্ত। কুয়েটে জনসংযোগ বিভাগ থেকে এ তথ্য জানানো হয়।