১৮ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাষ্ট্রপতি অষ্টগ্রামের উন্নয়নমূলক কাজ পরিদর্শন করলেন

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১৩ অক্টোবর ॥ রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ দুই দিনের সফরে জেলার হাওড় অধ্যুষিত অষ্টগ্রামে গিয়ে সেতু ও ম্যুরাল উদ্বোধন শেষে মঙ্গলবার উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করেছেন। সকাল ১০টায় রাষ্ট্রপতি উপজেলা ডাকবাংলো থেকে ব্যাটারিচালিত একটি ইজিবাইকে চড়ে অষ্টগ্রাম উপজেলার সঙ্গে কাস্তুল ইউনিয়নের সংযোগ সেতু ও এলাকা পরিদর্শন করেন। পরে সকাল ১১টায় তিনি পূর্ব অষ্টগ্রাম ইউনিয়নের আখড়া বাজার থেকে বাধাঘাট সড়ক পরিদর্শন করেন। একই সময় তিনি ওই এলাকার আব্দুল ওয়াদুদ উচ্চ বিদ্যালয় পরিদর্শন করে ছাত্রছাত্রী ও শিক্ষকদের সঙ্গে কুশল বিনিময় করেন। এ সময় রাষ্ট্রপতির সঙ্গে ছিলেন সামরিক সচিব মেজর জেনারেল মোহাম্মদ আবুল হোসেন, জেলা প্রশাসক জিএসএম জাফরউল্লাহ, পুলিশ সুপার আনোয়ার হোসেন খান, অষ্টগ্রামের ইউএনও মোহাম্মদ মহসীন উদ্দিন, উপজেলা চেয়ারম্যান শহীদুল ইসলাম জেমস, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক হায়দারী বাচ্চসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মিয়ানমার ফেরত ছয় শিশু রেড ক্রিসেন্টের জিম্মায়

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ মিয়ানমার থেকে ষষ্ঠ দফায় ফেরত আনা ১০৩ জনের মধ্যে অপ্রাপ্ত বয়স্ক ৬ জনকে রেড ক্রিসেন্ট সোসাইটি কক্সবাজার জেলা ইউনিটের জিম্মায় রেখে অভিভাবকদের কাছে হস্তান্তরের নির্দেশ দিয়েছে আদালত। মঙ্গলবার বিকেলে অপ্রাপ্ত বয়স্কদের ব্যাপারে নির্দেশনা জানতে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করা হলে বিচারক অরুণ পাল এ আদেশ দেন। অপর ৯৭ জনকে আইনী প্রক্রিয়া শেষ হলে আজ বুধবার দুপুরের মধ্যে নিজ জিম্মায় ছেড়ে দেয়া পর বাড়ি পৌঁছানোর ব্যবস্থা করবে বলে আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) ন্যাশনাল প্রোগ্রাম অফিসার আসিফ মুনীর জানিয়েছেন। ফেরত আনা অপ্রাপ্ত বয়স্করা হচ্ছে বগুড়া কাহালু মালিগাছার সকির উদ্দিনের পুত্র শামীম হোসেন, জয়পুরহাট ক্ষেতলাল সমনতাহার এলাকার বাবু ম-লের পুত্র আব্দুল মোতালেব, রজিম উদ্দিনের পুত্র মোহাম্মদ আন্তু, নরসিংদী রায়পুর মধ্যনগরের কামাল হোসেনের পুত্র মোহাম্মদ রাসেল, নরসিংদী সদর গদাচরের কাউছারের পুত্র মোহাম্মদ রনি, চুয়াডাঙ্গা সদর বলদিয়ার পিনু হোসেনের পুত্র সুমন হোসেন।

সোনালী ব্যাংেকর ৬ কর্মকর্তাসহ ২২ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ সোনালী ব্যাংক ব্রাহ্মণবাড়িয়া প্রধান শাখার ১৬ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংকের ৬ কর্মকর্তাসহ ২২ জনের বিরুদ্ধে সোমবার দুর্নীতি দমন কমিশন (দুদক) কুমিল্লা সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক নুরুল হুদা বাদী হয়ে ব্রাহ্মণবাড়িযা সদর থানায় একটি মামলা দায়ের করেছেন। আসামিদের মধ্যে রয়েছে ব্যাংকের সাবেক ম্যানেজার সিরাজুল হক, চলমান ফজলুর রহমান, চলমান সিনিয়র অফিসার ক্যাশ মোতাহার হায়দার মোল্লা, সাবেক অফিসার ক্যাশ মিজানুর রহমান, সাবেক খলিলুর রহমান, চলমান আবদুল ওয়াদুদ এবং হিসাবরক্ষণ অফিসের ১৮ কর্মকর্তা-কর্মচারী।

জেএমবির চার সদস্য পাঁচ দিনের রিমান্ডে

ফাদার লুক হত্যা চেষ্টা

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ১৩ অক্টোবর ॥ ধর্মযাজক ফাদার লুক সরকার হত্যা চেষ্টা মামলায় নিষিদ্ধ জঙ্গী সংগঠন জেএমবির গ্রেফতারকৃত পাঁচ সদস্যের মধ্যে জিয়াউর রহমান, শরিফুল ইসলাম তুলিব, আব্দুল আলিম ও আমজাদ হোসেনকে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। মঙ্গলবার দুপুরে আদালত তাদের রিমান্ডের আদেশ দেয়। পাবনার অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রেজাউল করিম এই রিমান্ড মঞ্জুর করেন। গ্রেফতারকৃত অপর জেএমবি সদস্য রাকিবুল হাসান রাব্বি সোমবার অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়ায় আদালত তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দিয়েছে।

ওয়ার্ল্ড ভার্সিটির সার্টিফিকেট বিতরণ

ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের ব্যবসা প্রশাসন, কলা ও মানবিক এবং বিজ্ঞান ও ইঞ্জিনিয়ারিং অনুষদ এর ১৭৯ ছাত্রÑছাত্রীর মাঝে বিগত সেমিস্টারের ফলাফলের ভিত্তিতে বেস্ট পারফর্মেন্স এ্যাওয়ার্ড সার্টিফিকেট বিতরণ করা হয়েছে। এ্যায়ার্ড প্রাপ্তদের মধ্যে এ+ ৪১ এবং এ ১৩৮ জন পেয়েছেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপাচার্য অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরী এই সার্টিফিকেট বিতরণ করেন -বিজ্ঞপ্তি