২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সিরাজগঞ্জে ইউপি চেয়ারম্যান হত্যার দায়ে ৪ জনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ উল্লাপাড়ায় চাঞ্চল্যকর ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম হত্যা মামলায় ৪ জনকে যাবজ্জীবন কারাদ- ও প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদ-াদেশ দিয়েছে আদালত। মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ জাফরোল হাসান আসামিদের উপস্থিতিতে এ রায় দেন। দ-প্রাপ্তরা হলো- উল্লাপাড়া উপজেলার লাহিড়ী মোহনপুর কৈবতগাড়ী গ্রামের আমিরুল ইসলাম (৪৫), পূর্ববংকির গ্রামের মোতালেব শাহ (৪০), একই গ্রামের নবাব আলী (৭৪) ও জহির উদ্দিন (৫৮)।

সিরাজগঞ্জ জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাডভোকট আবদুর রহমান এ তথ্য নিশ্চিত করে জানান, ২০০৬ সালের ১ জানুয়ারি উল্লাপাড়া রেলওয়ে স্টেশনের ওপরে মোহনপুর ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলামকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের ছোট ভাই রঞ্জু বাদী হয়ে ১৬ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার দীর্ঘ শুনানি শেষে মঙ্গলবার ৪ জনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেয় আদালত। এছাড়াও আসামিদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডাদেশ দেয়া হয়। এদিকে অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার বাকি ১২ আসামিকে বেকসুর খালাস দিয়েছে আদালত।

মৌলভীবাজারে ব্যবসায়ী হত্যাকারীর ফাঁসির দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, মৌলভীবাজার ১৩ অক্টোবর ॥ সদর উপজেলার গোরারাই এলাকায় ব্যবসায়ী মশিউর রহমান মিছলু হত্যাকারীদের ফাঁসি ও দ্রুত বিচার দাবিতে মানববন্ধন করেছে স্থানীয় গ্রামবাসী। মঙ্গলবার দুপুরে গোরারাই বাজার সংলগ্ন গোরারাই সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ রাজা মিয়ার সভাপতিত্বে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন ইউপি সদস্য মোঃ আবদুল আলী, মোঃ গিয়াস মিয়া, লতিফুর রহমানসহ গ্রামের বিশিষ্ট ব্যক্তিবর্গ। উল্লেখ্য, গত বছরের ডিসেম্বর মাসে মিছলুর ফুফাত ভাই শফিক ও ফারুখসহ কয়েকজন মিলে তাকে হত্যা করে তাদেরই ঘরে মাটি চাপা দিয়ে রাখে।