২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

স্থানীয় নির্বাচনে দলীয় প্রতীকের ব্যাপারে গণভোট হোক ॥ হান্নান শাহ

স্টাফ রিপোর্টার ॥ স্থানীয় সরকার নির্বাচন অনুষ্ঠানে দলীয় প্রতীক ব্যবহারের ব্যাপারে অধ্যাদেশ জারির আগে জাতীয় পর্যায়ে গণভোট নেয়ার দাবি জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব) আ স ম হান্নান শাহ। মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ড. পিয়াস করিমের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিএনপিপন্থী সংগঠন স্বাধীনতা ফোরাম আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি জানান।

হান্নান শাহ বলেন, দেশের কোন রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা না করেই স্থানীয় সরকার নির্বাচন দলীয় প্রতীকে করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। মূলত সরকার তাদের নীলনকশা বাস্তবায়ন করতেই এককভাবে এ সিদ্ধান্ত নিয়েছে। তিনি বলেন, স্থানীয় সরকার নির্বাচন দলীয় প্রতীকে করার সিদ্ধান্ত বাস্তবায়ন হলে দেশে বিশৃঙ্খলার সৃষ্টি হবে। তাই আমার মতে, এ বিষয়ে সরকার যদি রাজনৈতিক দলগুলোর সিদ্ধান্ত নিতে না চায় তাতে সমস্যা নেই। তবে জনগণের সিদ্ধান্ত নেয়া উচিত। এ জন্যই বলছি গণভোট নেয়া হোক।

হান্নান শাহ বলেন, আওয়ামী লীগ একটি কার্ড নিয়ে দৌড়াদৌড়ি করছে। আর এই কার্ডটি হচ্ছে জঙ্গীবাদের কার্ড। দেশে কোন জঙ্গীবাদ না থাকলেও আওয়ামী লীগের ভাষায় টেন্ডারবাজি, লুটপাট ও মারামারি করাটাই জঙ্গীবাদ। তাই আমি যদি আওয়ামী লীগের ভাষায় বলি, তাহলে ‘আওয়ামী লীগকেই জঙ্গীবাহিনী বলতে পারি।’

কেন্দ্রীয় কার্যালয়ে প্রবেশ করে বিএনপির সহ দফতর সম্পাদকের ওপর হামলা : রাজধানীর নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে প্রবেশ করে দলের সহ দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর ওপর হামলা চালিয়েছে ক’জন দুর্বৃত্ত। মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে। জানা যায় দলীয় কোন্দলের জের হিসেবে বিএনপির কিছু কর্মী তার ওপর হামলা চালায়। তবে ঘটনার পর তাইফুল ইসলাম টিপু সাংবাদিকদের জানান, এটা কোন রাজনৈতিক ঘটনা নয়। এটা আমার ব্যক্তিগত বিষয় ছিল। আমার ছোট ভাইদের সঙ্গে কথা কাটাকাটির পর এ ঘটনা ঘটে তবে আমার কোন ক্ষতি হয়নি। প্রত্যক্ষ দর্শীরা জানান, এ ঘটনার পর টিপুর কানে ও পিঠে আঘাতের চিহ্ন দেখা গেছে।

বিএনপি নেতাদের বাসায় পুলিশী তল্লাশির নিন্দা শাহজাহানের : নোয়াখালীতে তিন বিএনপি নেতার বাসায় পুলিশী তল্লাশি ও বাসার লোকজনের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ তুলে এর নিন্দা জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব মোহাম্মদ শাহজাহান। মঙ্গলবার সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ নিন্দা জানান।