১৫ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মুখোমুখি হিলারি-বার্নি

অনলাইন ডেস্ক ॥ ২০১৬ সালে অনুষ্ঠিত মার্কিন যুক্তরাষ্ট্রের ৫৮তম প্রেসিডেন্ট নির্বাচনের জন্য ডেমোক্রেটিক দলের প্রথম প্রেসিডেনশিয়াল বিতর্কে মুখোমুখি হয়েছেন হিলারি ক্লিনটন ও তার প্রধান প্রতিদ্বন্দ্বি হিসেবে পরিচিতি পাওয়া বার্নি স্যান্ডার্স।

স্থানীয় সময় মঙ্গলবার (১৩ অক্টোবর) দিনগত রাতে আয়োজিত এ বিতর্কে ওয়াল স্ট্রিট সংস্কার, অস্ত্র নিরাপত্তা ও আমেরিকান পুঁজিবাদের সংজ্ঞাসহ অনেক বিষয়ই উঠে আসে।

ডেমোক্রেটিক পার্টির প্রার্থীদের মধ্যে এটাই প্রথম লড়াই। এতে হিলারি ও স্যান্ডার্স ছাড়াও অংশ নেন মেরিল্যান্ড গভর্নর মার্টির ও’মেলে, রোড আইল্যান্ডের সাবেক গভর্নর লিঙ্কন চাফি।

বিতর্কে হিলারি ও স্যান্ডার্স একে অপরের সরাসরি সমালোচনার পাশাপাশি জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে দেশের ভূমিকা নিয়ে আলোচনা করেন।

এ সময় হিলারি ক্লিনটনের ইমেইল বিতর্কের বিষয়টিও উঠে আসে। জবাবে তিনি সাফ জানিয়ে দিয়েছেন, এক্ষেত্রে তিনি কোনো ভুলই করেননি। বিষয়টি থেকে অন্যদিকে দৃষ্টি ফেরানো এখন সময়ের দাবি।

সঙ্গে সঙ্গে স্যান্ডার্স বলে ওঠেন, হিলারি ঠিকই বলেছেন। আপনার এই ইমেইল বিতর্কের কথা শুনতে শুনতে আমেরিকার মানুষ ক্লান্ত ও অসুস্থ হয়ে পড়েছে।

এ সময় বার্নি স্যান্ডার্সকে ধন্যবাদ জানান হিলারি। তারা পরস্পরের সঙ্গে হাতও মেলান।