২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বেশি ভাড়া আদায় ॥ ১৬ বাসকে জরিমানা

অনলাইন রিপোর্টার ॥ ভাড়ার তালিকা না থাকা এবং অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে ১৬টি বাসকে মোট ২৪ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ভ্রাম্যমাণ আদালত।

বুধবার মিরপুর ১০ নম্বর গোলচত্বর এলাকায় বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবুল বাশারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান চলে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল বাশার জানান, বুধবার সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত অতিরিক্ত ভাড়া আদায়ের জন্য ১৬টি বাসকে মোট ২৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি বলেন, নিয়ম অনুসারে প্রত্যেক গাড়িতে ভাড়ার তালিকা থাকার কথা। বেশির ভাগ গাড়িতেই এটা দেখা যাচ্ছে না। এছাড়া যাত্রীরা অভিযোগ করছেন চার টাকা থেকে ১০ টাকা পর্যন্ত বেশি ভাড়া নেওয়া হচ্ছে; আমরা অভিযোগের সত্যতা পেয়েছি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বাশার বলেন, যাত্রীদের কাছ থেকে নেওয়া অতিরিক্ত ভাড়া ফিরিয়ে দেওয়ার ব্যবস্থা করার পাশাপাশি আইন অমান্য করার জন্য জরিমানা করছি।

জ্বালানির মূল্যবৃদ্ধির সঙ্গে সামঞ্জস্য রেখে গত ১ অক্টোবর থেকে গণপরিবহনে নতুন ভাড়া কার্যকর করে সরকার। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, বাসের ভাড়া প্রতি কিলোমিটারে এক টাকা ৬০ পয়সা থেকে বাড়িয়ে করা হয় এক টাকা ৭০ পয়সা। আর মিনিবাসের ভাড়া এক টাকা ৫০ পয়সা থেকে বেড়ে এক টাকা ৬০ পয়সা হয়।

নতুন ভাড়া কার্যকরের দিন থেকেই পরিবহনগুলো সরকার নির্ধারিত ভাড়ার চেয়ে ‘অনেক বেশি’ আদায় করছে বলে যাত্রীদের অভিযোগ।

নির্বাচিত সংবাদ