২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

অপহরণকারী চক্রের দুই নারীসহ সাতজন আটক

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর কাফরুল থানার উত্তর ইব্রাহিমপুর এলাকা থেকে অপহরণকারী চক্রের দু’নারীসহ ৭ জনকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)। মঙ্গলবার রাতে ওই এলাকার বর্ণমালা সড়কের (৪২৮, উত্তর ইব্রাহিমপুর, কাফরুল) একটি বাসা থেকে তাদের আটক করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মোঃ ইব্রাহিম খলিল জানান, আটককৃতরা ওই বাসায় মেয়েদের দিয়ে অসামাজিক কার্যকলাপ করাতেন। পাশাপাশি সাংবাদিক ও পুলিশ পরিচয় দিয়ে অনেককে অপহরণ করে ব্ল্যাক মেইলের মাধ্যমে টাকাও আদায় করত। মঙ্গলবার এ ঘটনায় অভিযোগ পেলে সেখানে অভিযান চালানো হয়। এ সময় দুই নারীসহ এ চক্রের ৭ সদস্যকে আটক করা হয়। আটককৃতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে।

স্কুলছাত্রীর আত্মহত্যা ॥ রাজধানীর কদমতলীর পূর্ব জুরাইনে তামান্না আক্তার (১৫) নামে এক স্কুলছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। জুরাইনের কমিশনার রোডের নিজ বাসায় বুধবার দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে।

গলায় ফাঁস দেয়া অবস্থায় স্বজনরা তামান্নাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসলে দুপুর সোয়া ২টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তামান্না মুন্সীগঞ্জ জেলার লৌহজং উপজেলার আবুল হাসানের মেয়ে। সে জুরাইনের আশরাফ মাস্টার উচ্চ বিদ্যালয়ের ১০ শ্রেণীর ছাত্রী।

তার ভাই ইব্রাহিম হোসেন জানান, একই এলাকার সজল নামে এক ছেলের সঙ্গে তামান্নার প্রেমের সম্পর্ক ছিল। এ ঘটনা বাসায় জানাজানি হলে তার মা তামান্নাকে বকাঝকা করেন। এর জের ধরে দুপুরে বাথরুমে গিয়ে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যার চেষ্টা করে সে। পরে দরজা ভেঙে তাকে উদ্ধার করে ঢামেক নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

যুবকের আত্মহত্যা ॥ রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় মাহবুবুর রহমান (১৭) নামে এক কিশোর গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে, এমন দাবি তার বড়ভাই হাবিবুর রহমানের। বুধবার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মাহবুবুর রহমান চাঁদপুর জেলার ফরিদগঞ্জের ইদ্রিস আলীর ছেলে। ডেমরা ডাঃ মাহবুবুর রহমান কলেজের উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের এই ছাত্র যাত্রাবাড়ী শহীদ ফারুক সড়ক ৭৪/২/এইচ বাড়িতে পরিবারের সঙ্গে বসবাস করত।

তার ভাই হাবিবুর রহমান বলেন, সকালে মাহবুবুর রহমানের ঘর থেকে তাকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়। পরে সাড়ে ১০টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বিষয়টি আত্মহত্যা দাবি করলেও কারণ সম্পর্কে কিছু বলতে পারেনি তার পরিবারের সদস্যরা।

ভাটারায় তিন ছাত্র দগ্ধ ॥ রাজধানীর ভাটারার বারিধারা সাঈদনগর এলাকার একটি মাদ্রাসায় নিমগাছ কাটার সময় বিদ্যুতস্পৃষ্ট হয়ে তিন ছাত্র দগ্ধ হয়েছে। দারুস সালাম হোসাইনিয়া মাদ্রাসায় বুধবার সকাল সাড়ে ১০টায় এ ঘটনা ঘটে।

দগ্ধরা হলোÑ শাকিল আহমদ (১৮), হাবিবুর রহমান সায়মন (১৫) ও শামিম হোসেন (১৫)। তারা হাফিজিয়া বিভাগের ছাত্র।

মাদ্রাসার শিক্ষক তোফায়েল আহমদ জানান, সকালে নিমগাছের ডাল কাটার সময় বিদ্যুতস্পৃষ্ট হয়ে তিন ছাত্র দগ্ধ হয়। পরে তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।

ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটের আবাসিক চিকিৎসক ডাঃ পার্থ শংকর জানান, শাকিল আহমদের শরীরের ২৪ শতাংশ এবং হাবিবুর রহমান সায়মনের ৯০ শতাংশ পুড়ে গেছে। আর শামিম হোসেন সামান্য আহত হয়েছে। তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

দুই প্রতারক আটক ॥ বিকাশ এজেন্টের নাম ব্যবহার করে প্রতারণার অভিযোগে রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে দুই যুবককে আটক করেছে পুলিশ। বুধবার বিকেলে নূরজাহান রোড এলাকা থেকে তাদের আটক করা হয়। আটক যুবকরা হলেন, নাহিদ হাসান (১৯) ও উৎপল মিয়া (১৮)।

মোহাম্মদপুর থানার উপ-পরিদর্শক সাইফুল হাসান বলেন, বিকাশ এজেন্টের নাম ব্যবহার করে প্রতারণার সময় স্থানীয়রা হাতেনাতে দুই যুবকে আটক করে পুলিশকে জানায়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই যুবকদের আটক করে থানায় নিয়ে আসে। তাদের বর্তমানে মোহাম্মদপুর থানা হেফাজতে রাখা হয়েছে।