২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শিশু রাকিব হত্যা মামলায় রেকর্ডিং অফিসারসহ ১১ জনের সাক্ষ্য গ্রহণ

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনায় আলোচিত শিশু রাকিব হত্যা মামলায় বুধবার রেকর্ডিং অফিসার খুলনা থানার ওসিসহ ১১ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। খুলনা মহানগর দায়রা জজ আদালতে ভারপ্রাপ্ত বিচারক দিলরুবা সুলতানা তাদের সাক্ষ্যগ্রহণ করেন। এ নিয়ে এ মামলায় গত চার দিনে ৩২ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হলো। মামলার মোট সাক্ষী ৪০ জন।

বাদীপক্ষের আইনজীবী ও বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা, খুলনার সমন্বয়কারী এ্যাডভোকেট মোমিনুল ইসলাম জানান, বুধবার খুলনা মহানগর দায়রা জজ আদালতে রাকিব হত্যা মামলায় ১১ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। সাক্ষ্য প্রদানকারীরা হলেনÑ জহিরুল ইসলাম, রবিউল ইসলাম তালুকদার, আসাদুজ্জামান জামাল, তাহমিনা আক্তার, শেখ মোশারেফ হোসেন, জাফর খলিফা, পুলিশ কনেস্টবল খসরুল আলম, আনসার বাহিনীর সদস্য সেপাই নুরুল ইসলাম, কচুয়া থানার এএসআই মোঃ আল মামুন, খুলনা থানার এসআই তাপস কুমার পাল ও খুলনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকুমার বিশ্বাস। এদের মধ্যে মামলার রেকর্ডিং অফিসার হিসেবে সাক্ষ্য দিয়েছেন ওসি সুকুমার বিশ্বাস।

এক কর্মস্থল ছেড়ে অন্যস্থানে যোগ দেয়ায় শিশু রাকিবকে গত ৩ আগস্ট বিকেলে মোটরসাইকেলে হাওয়া দেয়া কম্প্রেসার মেশিনের পাইপের মুখ মলদ্বারে ঢুকিয়ে পেটে হাওযা দেয়ায় তার মৃত্যু হয়। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ক্ষুব্ধ জনতা টুটপাড়া কবরখানা এলাকার মোটরসাইকেল গ্যারেজ শরীফ মোটর্সের মালিক শরীফ ও তার কথিত চাচা মিন্টু মিয়াকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে। পরে শরীফের মা বিউটি বেগমকেও পুলিশ গ্রেফতার করে। ঘটনার পরদিন নিহত রাকিবের বাবা নুরুল আলম বাদী হয়ে ওই তিনজনকে আসামি করে খুলনা থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলাটির তদন্তকারী কর্মকর্তা এসআই কাজী মোস্তাক আহমেদ গত ২৫ আগস্ট এজাহারভুক্ত তিন আসামিকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।