১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

যশোরে শিশু হত্যার অভিযোগে মা ও সৎ বাবা আটক

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোর সদর উপজেলার বসুন্দিয়ায় রুকাইয়া আক্তার দিয়া নামে আড়াই বছর বয়সী এক শিশুকে হত্যার অভিযোগ উঠেছে তার মা ও সৎ বাবার বিরুদ্ধে। স্বজন ও এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার রাতে অভিযুক্ত স্বামী-স্ত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

স্থানীয়রা জানিয়েছেন, দিয়ার মায়ের নাম আছিয়া বেগম। আর সৎ বাবার নাম সোহান। আছিয়ার দ্বিতীয় স্বামী সোহান। সোহানের সঙ্গে বিয়ের আগে আছিয়া তার নানাবাড়ি বসুন্দিয়া মোড়ে থাকতেন। মাস ছয়েক আগে আছিয়ার সঙ্গে সোহানের বিয়ে হয়। সোহান এর আগে বেশ কয়েকটি বিয়ে করেন। সর্বশেষ আছিয়াকে নিয়ে তিনি জঙ্গলবাঁধাল এলাকার একটি বাড়িতে ভাড়া থাকতেন। তাদের সঙ্গে থাকতো আড়াই বছরের শিশু দিয়া। মঙ্গলবার হঠাৎ ‘দিয়া মারা গেছে’ বলে তারা প্রচার করেন।

এরপর মঙ্গলবার সন্ধ্যায় জঙ্গলবাঁধাল থেকে মোটরসাইকেলে করে লাশ বসুন্দিয়া মোড়ে আছিয়ার নানা বাড়িতে নেয়া হয়। তখন এলাকার লোকজনের সন্দেহ হয়। তাদের ধারণা, আছিয়াকে বিয়ে করে সোহান নিজের বাড়িতে উঠতে পারছেন না। এক্ষেত্রে একমাত্র বাধা আছিয়ার শিশু সন্তান দিয়া। এই কারণে দিয়াকে কৌশলে হত্যা করে ‘সে মারা গেছে’ বলে প্রচার করা হয়। এই সন্দেহের বশে এলাকার লোকজন পুলিশকে খবর দেয়।