১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই ঘন্টায়    
ADS

সাগরে ট্রলারডুবিতে নিখোঁজ বাগেরহাটের ৩৩ মৎস্যজীবীর পরিবারকে সহায়তা

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ সুন্দরবন সংলগ্ন উপূকলে ঝড়ে নিখোঁজ বাগেরহাটের ৩৩ জেলের পরিবারকে বুধবার অনুদান সহায়তা করা হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে নিখোঁজ জেলেদের প্রত্যেক পরিবারকে নগদ ৫ হাজার টাকা ও ৩০ কেজি করে চাল বিতরণ করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির চেয়ারম্যান মীর শওকাত আলী বাদশা এমপি। এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক জাহাঙ্গীর আলম। গত ১৯ সেপ্টেম্বর আকস্মিক ঝড়ে বঙ্গোপসাগরে ট্রলার ডুবি ও জেলে নিখোঁজের এ ঘটনা ঘটে।

এদিকে গত প্রায় এক মাসেও সন্ধান না পাওয়ায় নিখোঁজ এসব জেলে পরিবারের আর্তি থামছে না। উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়ে তারা মানবেতর জীবন-যাপন করছেন। সাগরে মাছ ধরতে যাওয়া এ জেলেরা বেঁচে আছেন না মারা গেছে তা নিয়ে রয়েছে সংশয়। এখনও প্রিয়জন ফিরে আসবে এমন আশায় তারা পথ চেয়ে আছেন।

এর মধ্যে কচুয়া উপজেলার ধোপাখালী ইউনিয়নের বগা গ্রামেরই রয়েছেন ১৯ জন। সরেজমিনে বগাসহ আশপাশের জেলেপল্লীতে গেলে অসহায় এসব জেলে পরিবারে মানবেতর চিত্র দেখা যায়।

জেলা মৎস্য অফিসের হিসাব মতে কচুয়া উপজেলার ২৭, মোড়েলগঞ্জের ২, শরণখোলার ২, চিতলমারীর ১ এবং বাগেরহাট জেলা সদরের ১ জেলে এখনও ফিরে আসেনি।