১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আরও সংবাদ

  • রাজন হত্যা মামলা দুই বিচারক, এক চিকিৎসকসহ ৪ জনের সাক্ষ্যগ্রহণ

স্টাফ রিপোটার, সিলেট অফিস ॥ শিশু রাজন হত্যা মামলায় ৮ম দিনে বুধবার দুই বিচারক, একজন চিকিৎসকসহ ৪ জনের সাক্ষ্যগ্রহণ করেছেন সিলেট মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধা। এ নিয়ে আলোচিত এই হত্যা মামলায় মোট ২৯ জনের সাক্ষ্যগ্রহণ করা হলো। বুধবার আদালতে সাক্ষ্য দিয়েছেন সিলেট মহানগর হাকিম সাহেদুল করিম, আনোয়ারুল হক, ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের চিকিৎসক তাহমিনা ইসলাম ও জালালাবাদ থানার পুলিশ সদস্য ফয়সল আহমদ।

সুন্দরবন বস্ত্রকলে শ্রমিক বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ দৈনিক মজুরি ভিত্তিতে তারা আট ঘণ্টা শ্রম দিয়ে মাত্র ১২০ টাকা মজুরি পান। বর্তমানে এই অর্থ দিয়ে কোনভাবেই সংসার নির্বাহ করা সম্ভব নয়। তাই সর্বনি¤œ মজুরি ২০০ টাকা ও লাইনম্যানদের ৬ষ্ঠ গ্রেডের সমান মজুরি দেয়ারও দাবি জানিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সাতক্ষীরার সুন্দরবন টেক্সটাইল মিলসের শ্রমিকরা। বুধবার দুপুর আড়াইটার দিকে টেক্সটাইল মিল চত্বরে শ্রমিকরা এ কর্মসূচী পালন করে। পরে মিলগেটে সাবেক সিবিএ সভাপতি আবদুল্লাহ সরদারের সভাপতিত্বে শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সিবিএ’র সাবেক সাধারণ সম্পাদক শেখ হারুনার রশীদ, শ্রমিক নেতা মোঃ আবুল হোসেন, মোঃ তৌহিদুজ্জামান তোতা, এনামুজ্জামান নিপ্পন, দাউদ গাজি, মুক্তিযোদ্ধা আবদুল মাজেদ, রেকসোনা খাতুন প্রমুখ বক্তব্য রাখেন।

গাজীপুরে পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১৪ অক্টোবর ॥ পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাতে সদর উপজেলার ভবানীপুর এলাকার একটি পুকুর থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়।

নিহতরা হলোÑ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ থানার বড়জোড় গ্রামের সুজন মিয়ার ছেলে রহমত উল্লাহ (৯) ও আশরাফুল (৭)। নিহতদের পিতা ভবানীপুর এলাকার আলমাসের বাড়িতে ভাড়া থেকে হামজা কেমিক্যাল কারখানায় চাকরি করেন।

মুন্সীগঞ্জে প্রবাসীর স্ত্রীকে হাত-মুখ বেঁধে ধর্ষণ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ টঙ্গীবাড়ী উপজেলার এক প্রবাসীর স্ত্রীকে হাত-মুখ বেঁেধ ধর্ষণ করেছে এক লম্পট। ওই ঘটনায় ধর্ষিত গৃহবধূ বাদী হয়ে টঙ্গীবাড়ি থানায় মামলা দায়ের করেছে। বুধবার ধর্ষিতাকে মেডিক্যাল চেক-আপের জন্য ডাক্তারের কাছে প্রেরণ করে পুলিশ।

জানা গেছে, সোমবার রাতে ওই গৃহবধূ তার শয়নকক্ষে ঘুমিয়ে ছিলেন। রাত সাড়ে ১০টার দিকে লম্পট লালন (২৫) কৌশলে ঘরে ডুকে ওড়না দিয়ে ধর্ষিতার মুখ ও হাত বেঁধে তকে ধর্ষণ করে পালিয়ে যায়। এর আগে রাত ১০টার দিকে এই গৃহবধূ প্রকৃতির ডাকে বাইরে গেলে ধর্ষক ঘরে গিয়ে লুকিয়ে ছিল বলে ধারণা করা হচ্ছে।

ঝিনাইদহে দাফনের ১৬ দিন পর শিশুর মৃতদেহ উত্তোলন

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ১৪ অক্টোবর ॥ হরিণাকু-ে দাফনের ১৬ দিন পর কবর থেকে মারফত হোসেন নামে দেড় বছরের এক শিশুর মৃতদেহ উত্তোলন করা হয়েছে। বুধবার সকালে হািরণাকুণ্ডু উপজেলার শ্রীপুর গ্রাম থেকে মৃতদেহটি উত্তোলন করা হয়।

২৮ সেপ্টেম্বর শ্রীপুর গ্রামের মাসুদ আলী ওরফে খিলা তার স্ত্রী জুথি খাতুনকে পিটিয়ে আহত করে। জুথি খাতুন অভিযোগ করেন এ সময় তার এক মাস ৮ দিন বয়সের শিশুপুত্র মারফত হোসনকে শ্বাসরোধ করে হত্যা করা হয়। পরে ময়নাতদন্ত ছাড়াই শিশুটিকে দাফন করা হয়। এ ঘটনায় জুথি খাতুন বাদী হয়ে শিশুটির পিতা মাসুদ আলী ওরফে খিলাসহ পরিবারের ৫ জনকে আসামি করে গত ১ অক্টোবর ঝিনাইদহ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হত্যা মামলা দায়ের করেন।

দামুড়হুদায় অপহৃত ব্যবসায়ী মুজিবনগরে উদ্ধার

সংবাদদাতা, দামুড়হুদা, চুয়াডাঙ্গা, ১৪ অক্টোবর ॥ চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার কালিয়াবকরি থেকে অপহৃত মাছ ব্যবসায়ী আনন্দ হালদারকে (৪০) উদ্ধার করা হয়েছে। অপহরণের আট ঘণ্টা পর বুধবার ভোরে মেহেরপুর জেলার মুজিবনগর থেকে তাকে উদ্ধার করেছে পুলিশ। অপহৃত আনন্দ হালদার উপজেলার নতিপোতা ইউনিয়নের কালিয়াবকরি গ্রামের রাজ কুমারের ছেলে এবং মরাগাং বিলের ক্যাশিয়ার।

জানা যায়, মঙ্গলবার রাতে আনন্দ হালদারকে নিজ বাড়ি থেকে ১০-১২ জন দুর্বৃত্ত অস্ত্রের মুখে জিম্মি করে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। এক সপ্তাহের মধ্যে টাকা না দিতে পারলে হত্যার হুমকি দেয়।

ফরিদপুরে ট্রেনে কাটা ও বিদ্যুতস্পৃষ্টে দুইজনের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১৪ অক্টোবর ॥ ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে ও বিদ্যুতপৃষ্টে অজ্ঞাত এক ব্যক্তি ও এক নারীসহ দুজন নিহত হয়েছে। বুধবার সকালে এ দুটি ঘটনা ঘটে। জানা গেছে,অম্বিকাপুরে ট্রেনে কেটে এক ব্যক্তি ও শোভারামপুরে এক নারী বিদ্যুতপৃষ্ট হয়ে মারা গেছে। মহিলার নাম রুনা বেগম (২৫), তার স্বামীর নাম সুমন খাঁ।

যৌতুকের জন্য স্ত্রীকে কুপিয়ে খুন

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ১৪ অক্টোবর ॥ যৌতুকের জন্য ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে স্ত্রীকে খুন করেছে পাষ- স্বামী। মধুপুর থানা পুলিশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে লাশ উদ্ধার করে। বুধবার সকালে ঘটনাটি ঘটেছে জামালপুরের শরিষাবাড়ী উপজেলার পঞ্চাশী গ্রামে।

মধুপুর থানার এসআই লিটন ও নিহতের ভাবি কোহিনুর বেগম জানান, জামালপুর জেলার শরিষাবাড়ী উপজেলার পঞ্চাশী গ্রামের শামছুল হকের মেয়ে রিনা বেগমের (২৯) পার্শ্ববর্তী কালিকাপুর গ্রামের বাহাদুর আলীর ছেলে সাইফুল ইসলামের (৩৫) সঙ্গে ১৪/১৫ বছর আগে বিয়ে হয়। বিয়ের পর থেকেই স্বামী সাইফুল ইসলাম ও তার পরিবারের লোকজন স্ত্রী রিনা বেগমের কাছে যৌতুকের জন্য চাপ দেয়। এ নিয়ে তাদের মধ্যে ঝগড়া লেগেই থাকত। বুধবার সকালে স্ত্রী রিনা বেগমকে তার বাবার বাড়ি থেকে ২ লাখ টাকা যৌতুক এনে দেয়ার জন্য চাপ সৃষ্টি করে। স্ত্রী এতে রাজি না হওয়ায় ধারালো দেশীয় অস্ত্র দিয়ে তাকে কুপিয়ে আহত করে। আহত রিনাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে দুপুরে মধুপুর উপজেলা সদরে পৌঁছলে অবস্থার অবনতি ঘটলে তাঁকে মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তাদের সংসারে অষ্টম শ্রেণী পড়ুয়া একটি মেয়ে রয়েছে।

চুল এখন ফেলনা নয়

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ১৪ অক্টোবর ॥ মহিলাদের মাথার ফেলে দেয়া চুল এখন তুচ্ছ বস্তু নয়। দেশে কম হলেও বিদেশে চুলের অনেক কদর। বাংলাদেশ থেকে চুল এখন চীন, ভারত ও মিয়ানমারে রফতানি হচ্ছে। সারাদেশের ন্যায় পার্বতীপুর, বিরামপুর, ফুলবাড়ীতে চুল সংগ্রহের জমজমাট ব্যবসা গড়ে উঠেছে। এ ব্যবসার সাথে সম্পৃক্ত রয়েছে কমপক্ষে ৫ থেকে ৭ হাজার মানুষ। আশরাফুল ও আবুল কাশেম এ দুই চুল ব্যবসায়ীর সাথে কথা বলে এই ব্যবসার বিস্তারিত তথ্য জানা গেছে।

ঠাকুরগাঁওয়ে চা বাগান তৈরির প্রতিবাদে স্মারকলিপি

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ১৪ অক্টোবর ॥ এমপি দবিরুল ইসলাম বালিয়াডাঙ্গী উপজেলার পাড়িয়া ইউনিয়নে কদমতলি এলাকায় দখলপূর্বক নদীর বালুচরে চা বাগান গড়ে তোলার প্রতিবাদে ও একইস্থানে মেলা আয়োজন না করার দাবিতে স্থানীয় হিন্দু সম্প্রদায়ভুক্ত লোকজন জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছে।

বুধবার দুপুরে জেলা প্রশাসক মুকেশ চন্দ্র বিশ্বাস এ স্মারকলিপি গ্রহণ করেন।

স্মারকলিপিতে বলা হয়, বালিয়াডাঙ্গী উপজেলার পাড়িয়া ইউনিয়নে একটি শ্মশানঘাট প্রায় ৭০ বছরের অধিক সময় ধরে হিন্দু সম্প্রদায় ব্যবহার করে আসছে। ওই শ্মশানঘাটের পশ্চিম-দক্ষিণ দিকে নাগর নদীর তীরঘেঁষা বালুচর।

এ ব্যাপারে এমপি আলহাজ দবিরুল ইসলাম জানান, আমার ক্রয়কৃত জমিতে চা বাগান গড়ে তোলা হয়েছে।

আশাশুনিতে নৌকাবাইচ

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ খোলপেটুয়া নদীতে নৌকাবাইচ প্রতিযোগিতা মঙ্গলবার সন্ধ্যায় অনুষ্ঠিত হয়েছে। সাতক্ষীরা ও খুলনা জেলার ৬টি বাইচদল এতে অংশ নেয়। এমএইচটি খোলপেটুয়া যুব সংঘের আয়োজনে প্রতিযোগিতার উদ্বোধন করেন ডাঃ আফম রুহুল হক এমপি। প্রতিযোগিতায় খুলনা জেলার মহেশ্বরপুর এলাকার সোনার তরী প্রথম স্থান ও পাইকগাছার ভাই ভাই টাইগার দ্বিতীয় স্থান অধিকার করে। এ দুটি দলকে ফ্রিজ ও টেলিভিশন প্রদান করা হয়।

গণপিটুনিতে নাটোরে ডাকাত নিহত

সংবাদদাতা, নাটোর, ১৪ অক্টোবর ॥ সিংড়ায় গণপিটুনিতে রেজ্জাক আলী নামে এক ডাকাতের মুত্যু হয়েছে। এ সময় ডাকাতদের ছুরিকাঘাতে আহত হয়েছে বাড়ির গৃহকর্তা। লুট করা হয়েছে ২ লাখ ৭০ হাজার টাকা ও বেশকিছু স্বর্ণলঙ্কার। মঙ্গলবার রাতে উপজেলার বনকুড়ি গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশ জানায়, সিংড়া উপজেলার বনকুড়ি গ্রামের কৃষক সাহেব আলীর বাড়িতে রাত ১টার দিকে ডাকাতি করতে যায় ১০-১২ জনের ডাকাত দল।

এ সময় অস্ত্রের মুখে পরিবারের সদস্যদের জিম্মি করে ২ লাখ ৭০ হাজার টাকা এবং বেশকিছু স্বর্ণলঙ্কার লুট করে নিয়ে যায় তারা। এ সময় বাড়ির গৃহকর্তা ডাকাতদের বাধা দিতে এলে তাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে পরিবারের সদস্যদের চিৎকারে এবং মসজিদের মাইকে ডাকাতির ঘোষণা দিলে গ্রামবাসী জড়ো হয়ে ডাকাতদলকে ধাওয়া করে।

মাদারীপুরে দুই ব্যবসায়ীর বাড়িতে ডাকাতি

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর থেকে জানান, মাদারীপুরে এক স্বর্ণ ব্যবসায়ী ও এক সেনিটারি ব্যবসায়ীর বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। মঙ্গলবার রাত ২টার দিকে শিবচরের দত্তপাড়া ইউনিয়নের ঝুটিয়া গ্রামের স্বর্ণ ব্যবসায়ী এছহাক মাতুব্বরের বাড়িতে এ ঘটনা ঘটে।

ফ্রি সেটারডে ক্লিনিক মুন্সীগঞ্জে উদ্বোধন

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে ফ্রি সেটারডে ক্লিনিক উদ্বোধন উপলক্ষে বিশেষজ্ঞ ডাক্তার দিয়ে সম্পূর্ণ বিনামূল্যে চিকিৎসা প্রদান করা হয়েছে। বুধবার বসুন্ধরা আদ-দ্বীন মেডিক্যাল কলেজ হাসপাতালের সহযোগিতায় ও এ্যাপেক্স ক্লাব অব মুন্সীগঞ্জের পরিচালনায় ফ্রি সেটারডে ক্লিনিক মাঠপাড়ায় ১৬শ’ রোগীকে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ চিকিৎসা সেবা দেয়া হয়।

এ্যাডভোকেট আর্শেদ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে উদে¦াধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেনÑ জেলা প্রশাসক মোঃ সাইফুল হাসান বাদল। আরও বক্তব্য রাখেন সাবেক প্রধান বন সংরক্ষণ মোঃ নুরুজ্জামান, প্রফেসর ড. ইয়াজ উদ্দিন আহম্মেদ মডেল স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ মেজর রেজাউল করিম, বসুন্ধরা আদ-দ্বীন মেডিক্যাল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ও ইনচার্জ ডাঃ ওয়াহিদা হাসিন, বসুন্ধরা আদ-দ্বীন মেডিক্যাল কলেজ হাসপাতালের বিভাগীয় প্রধান (চক্ষু) অধ্যাপক রুহুল আমিন, প্রেসক্লাব সভাপতি মীর নাসির উদ্দিন প্রমুখ।

হোটেলের জরিমানা

সংবাদদাতা, রায়পুর, লক্ষ্মীপুর, ১৪ অক্টোবর ॥ রায়পুরে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার রাখা ও বিক্রির দায়ে ৪টি হোটেলে ভ্রাম্যমাণ আদালত ১৭ হাজার ৫শ’ টাকা জরিমানা আদায় করেছে। বুধবার অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শামিম হোসেন। এ সময় শহরের শাহী হোটেলে ১০ হাজার, আল-আমিন হোটেলে ২ হাজার, মনু মিয়ার হোটেলে ৫ হাজার টাকা ও একটি খোলা দোকানে ৫শ’ টাকা জরিমানা করা হয়।

সাংবাদিকতায় প্রশিক্ষণ

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীতে সাংবাদিকতায় তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। পিআইবি আয়োজনে কর্মশালায় সহযোগিতা করছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন। বুধবার রাবি ডিনস কমপ্লেক্সের হলরুমে কর্মশালার উদ্বোধন করেন পিআইবি মহাপরিচালক শাহ আলমগীর। রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন, সাংবাদিক মুস্তাফিজুর রহমান খান।

ফরিদপুরে যৌন হয়রানি

চিকিৎসক গ্রেফতার,

ডায়াগনস্টিক

সেন্টার সিল

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১৪ অক্টোবর ॥ ক্লিনিকের সহকারী সেবিকাকে (২২) যৌন হয়রানির অভিযোগে ভাঙ্গা থানা পুলিশ গ্রেফতার করেছে ভাঙ্গার মুক্তি হাসপাতাল ও সেবা ডায়াগনস্টিক সেন্টারের পরিচালক মাহাবুবুর রহমানকে (৫০)।

মাহাবুবুর রহমান নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপসহকারী চিকিৎসা কর্মকর্তা পদে কর্মরত।

বুধবার মাহাবুবুর রহমানকে ফরিদপুর জেলা হাজতে পাঠানো হয়েছে। মঙ্গলবার রাতে ওই মেয়ের মা বাদী হয়ে মাহাবুবুর রহমানের বিরুদ্ধে ভাঙ্গা থানায় মামলা করেন।

এর আগে মঙ্গলবার বিকেলে ফরিদপুরের সিভিল সার্জন ও ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা গিয়ে মুক্তি হাসপাতাল ও সেবা ডায়গনস্টিক সেন্টার বন্ধ ঘোষণা করে হাসপাতালটি সিলগালা করেন।

নওগাঁয় সাবেক স্কুল

শিক্ষক অবরুদ্ধ ॥

হত্যার হুমকি

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৪ অক্টোবর ॥ রানীনগর উপজেলার ভান্ডারা গ্রামের অধিবাসী বৃদ্ধ অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক ভবেন্দ্র নাথ পাল প্রভাবশালী প্রতিবেশী শরিকানদের হামলা, মারপিট ও প্রাণনাশের হুমকিতে সপরিবারে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। এ বিষয়ে থানায় অভিযোগ করলে প্রতিবেশীরা আরও ক্ষুব্ধ হয়ে ওঠেন। তারা শিক্ষক ভবেন্দ্র নাথকে তার বাড়ি থেকে বেরোনোর পথ বন্ধ করে দিয়েছেন। ওই পথে হাঁটলে তাকে মেরে হাত-পা ভেঙ্গে লাশ বস্তাবন্দী করার হুমকি দেয়া হয়েছে। বুধবার এ ব্যাপারে রানীনগর থানার অফিসার ইনচার্জ অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

জানা গেছে, ওই শিক্ষকের প্রতিবেশী শরিকান সাবেক বিডিআর সদস্য সুমন চন্দ্র পাল পিলখানায় বিডিআর হত্যাকা-ে জড়িত থাকার দায়ে বর্তমানে চাকরিচ্যুত হয়ে নিজ গ্রামে বসবাস করে ভবেন্দ্র নাথসহ এলাকার সাধারণ মানুষের ওপর ত্রাস সৃষ্টি করেছেন।

প্রতিবাদ

গত ১২ অক্টোবর দৈনিক জনকণ্ঠে দুর্গাপুর সীমান্তে আতঙ্ক ॥ খোলা আকাশের নিচে গ্রামবাসীর রাত্রিযাপন শিরোনামে প্রকাশিত সংবাদটির প্রতিবাদ করেছেন লালমনিরহাট ১৫ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ বজলুল রহমান হায়াতী। তিনি বলেন, চওড়াবাড়ি সীমান্তে বিএসএফ পাঁচ রাউন্ড গুলির ঘটনাটি সত্য নয়। সেখানে ভুল বোঝাবুঝির কারণে দ্বিতীয় দফা উত্তেজনার সৃষ্টি হয়।

প্রতিবেদকের বক্তব্য ॥ ঘটনার রাতে সরজমিনে গিয়ে গ্রামবাসীর তথ্য ও বক্তব্য অনুযায়ী রিপোর্টটি করা হয়। রিপোর্টে রাতভর নানা গুজবের কথা বলা হয়েছে। কোথাও বিজিবির তথ্য দিয়ে পাঁচ রাউন্ড গুলির সত্যতা নিশ্চিত করা হয়নি। সীমান্তে কাঁটাতারের বেড়া ও নোম্যান্সে ল্যান্ড হতে প্রায় এক কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে ভারতীয় বিএসএফ অনুপ্রবেশ করেছে। প্রথম দফা হামলায় এক বাংলাদেশী গুলিবিদ্ধ হয়ে মারাগেছে। চারজন এখনও চিকিৎসাধীন রয়েছে।