১৭ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কমনওয়েলথ ভারোত্তোলনে সিমান্তর স্বর্ণ ও দুই রৌপ্য

কমনওয়েলথ ভারোত্তোলনে সিমান্তর স্বর্ণ ও দুই রৌপ্য
  • মুস্তাইনের রৌপ্য পদক লাভ

স্পোর্টস রিপোর্টার ॥ ইন্ডিয়ান ভারোত্তোলন ফেডারেশনের আয়োজনে ভারতের পুনেতে চলমান সিনিয়র, জুনিয়র ও ইয়ুথ কমনওয়েলথ ভারোত্তোলনে বাংলাদেশের মাবিয়া আক্তার সিমান্ত একটি স্বর্ণ ও দু‘টি রৌপ্যসহ মোট ৩টি পদক জয় করেন। এছাড়া মুস্তাইন বিল্লাল একটি রৌপ্য পদক অর্জন করেছেন। উল্লেখ্য, আন্তর্জাতিক ভারোত্তোলন প্রতিযোগিতায় মেয়েদের মধ্যে সিমান্ত তৃতীয় বারের মত স্বর্ণপদক জয় করলেন। এর আগে ২০১২ সালে নেপালে অনুষ্ঠিত সাউথ এশিয়ান ভারোত্তোলন চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের পক্ষে মোল্লা সাবিরা এবং শাহরিয়ার সুলতানা সুচি দু’জনই নিজ নিজ ক্যাটাগরিতে স্বর্ণপদক জয় করেছিলেন।

বুধবার পুনেতে প্রতিযোগিতার চতুর্থ দিনে ইয়ুথ বিভাগে মেয়েদের ৬৩ কেজি ওজন শ্রেণীতে স্বর্ণ পদক জয় করেন সিমান্ত। সিমান্ত স্ন্যাচে ৭৮ ও ক্লিন এ্যান্ড জার্কে ৯৮, মোট ১৭৬ কেজি তুলে প্রথম হন। এ বিভাগে রৌপ্য পেয়েছে স্বাগতিক ভারত এবং ব্রোঞ্জ পেয়েছে কানাডা। এছাড়া মেয়েদের জুনিয়র বিভাগে ৬৩ কেজি ওজন শ্রেণীতে অংশ নিয়ে সিমান্ত পেয়েছে রৌপ্য পদক। স্বর্ণ জয় করে ভারত এবং ব্রোঞ্জ পেয়েছে শ্রীলঙ্কা। সিমান্ত আবারও সিনিয়র ৬৩ কেজি ওজন শ্রেণীতে বাংলাদেশের পক্ষে রৌপ্য পদক জয় করেন। এ বিভাগে স্বর্ণ পেয়েছে ভারত এবং ব্রোঞ্জ পেয়েছে ওয়েলস। উল্লেখ্য, একজন খেলোয়াড় নিজ ওজন শ্রেণীতে সবগুলো বিভাগে অংশগ্রহণ করতে পারেন।

এদিকে ছেলেদের ইয়ুথ বিভাগে ৬২ কেজি ওজন শ্রেণীতে স্ন্যাচে ৯০ ও ক্লিন এ্যান্ড জার্কে ১১৫ মোট ২০৫ কেজি তুলে রৌপ্যপদক পেয়েছে বাংলাদেশের মুস্তাইন বিল্লাহ। এ গ্রুপে স্বর্ণ ও ব্রোঞ্জ পেয়েছে স্বাগতিক ভারত।

স্বর্ণ জয়ের অনুভূতি জানাতে গিয়ে সিমান্ত বলেন, খুব ভালো লাগছে যে এত বড় আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নিয়ে বাংলাদেশের জন্য স্বর্ণ ও দু’টি রৌপ্যপদক জিততে পেরেছি। সবাই আমার জন্য দোয়া করবেন, যেন বাংলাদেশের জন্য আগামীতে আরও পদক জিততে পারি।

আর বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশনের সাধারণ সম্পাদক উইং কমান্ডার (অবঃ) মহিউদ্দিন আহমেদ জানান, রেশমার পর সিমান্ত একটি স্বর্ণসহ দু’টি রৌপ্য এবং মুস্তাইন বিল্লাহ একটি রৌপ্যপদক পেয়ে বিশে^র অনেক বড় বড় দেশের মধ্যে বাংলাদেশের নাম উজ্জ্বল করেছে।