২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রস্তুত বন্দর নগরী চট্টগ্রাম

  • শেখ কামাল ক্লাব কাপ ফুটবলে অংশ নিচ্ছে ;###;দেশী-বিদেশী সাত দল

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ দেশী-বিদেশী সাত ক্লাবের অংশগ্রহণে আগামী ২০ অক্টোবর চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে শুরু হচ্ছে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ টুর্নামেন্ট ২০১৫। এশিয়া ফুটবলের সর্বোচ্চ সংস্থা এএফসির অনুমোদনে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহযোগিতায় অনুষ্ঠিত হতে যাচ্ছে এ টুর্নামেন্ট।

বুধবার চট্টগ্রাম ক্লাবের স্পোর্টস কমপ্লেক্সে আয়োজিত সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত তুলে ধরা হয়। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। উপস্থিত ছিলেন সংসদ সদস্য শামসুল হক চৌধুরী, ক্রীড়া সংগঠক সাংবাদিক আলী আব্বাস ও টুর্নামেন্টের পৃষ্ঠপোষক সাইফ পাওয়ার টেক লিমিটেডের কর্ণধার তরফদার রুহুল আমিন। লীগ পদ্ধতিতে খেলা হবে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ টুর্নামেন্টের। এতে চ্যাম্পিয়ন দল ২৫ হাজার মার্কিন ডলার, রানার্সআপ দল ১০ হাজার মার্কিন ডলার, প্রতি খেলায় সেরা খেলোয়াড় এক হাজার ডলার এবং টুর্নামেন্ট সেরা খেলোয়াড় তিন হাজার ডলার প্রাইজমানি পাবেন। অংশগ্রহণকারী প্রতি দলকে প্রদান করা হবে ৫ হাজার ডলার প্রাইজমানি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে আয়োজিত এ টুর্নামেন্টে অংশগ্রহণ করছে ঢাকা আবাহনী লিমিটেড, ঢাকা মোহামেডান লিমিটেড, কলকাতা মহামেডান স্পোর্টিং ক্লাব, কিং ফিশার ইস্ট বেঙ্গল এফসি, শ্রীলঙ্কার সলিড এফসি, পাকিস্তানের করাচী ইলেকট্রিক এফসি এবং চট্টগ্রাম আবাহনী লিমিটেড। টুর্নামেন্টে দর্শকদের জন্য টিকেটের মূল্য ধার্য করা হয়েছে প্রথম রাউন্ডে প্যাভিলিয়ন ১শ’ টাকা ও গ্যালারি ৫০ টাকা, সেমিফাইনালে প্যাভেলিয়ন ২শ’ টাকা ও গ্যালারি ১শ’ টাকা এবং ফাইনালে প্যাভিলিয়ন ৩শ’ টাকা ও গ্যালারি ১৫০ টাকা। টুর্নামেন্ট সফল করতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে টুর্নামেন্ট কমিটি। সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, চট্টগ্রামে আয়োজিত এ টুর্নামেন্ট ফুটবল অঙ্গনে অনুকরণীয় দৃষ্টান্ত সৃষ্টি করবে। দেশের ফুটবলকে জনপ্রিয় করতে এবং এগিয়ে নিতে এ টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। ভবিষ্যতেও নিয়মিতভাবে এ আয়োজন অব্যাহত রাখার প্রয়াস থাকবে বলে জানায় আয়োজক কমিটি।