২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কাল মুক্তি পাচ্ছে ‘রান আউট’

কাল মুক্তি পাচ্ছে  ‘রান আউট’

সংস্কৃতি ডেস্ক ॥ তন্ময় তানসেন পরিচালিত দ্বিতীয় চলচ্চিত্র ‘রান আউট’ আগামীকাল শুক্রবার শতাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে। চলচ্চিত্রের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সজল, ওমর সানি, মৌসুমী নাগ, রোমানা স্বর্ণা, তানভীর হাসান প্রবাল, আহমেদ শরীফ, তারিক আনাম খান, সাবিহা মাসুম, জুবায়ের হিল্লোল, জারা, মাহমুদুল ইসলাম সেলিমসহ আরও অনেকে। চলচ্চিত্রে একটি আইটেম গানে নেচেছেন সমালোচিত মডেল নায়লা নাঈম। ‘১৮+’ ছাপ মারা পোস্টারে অন্যদের ছাপিয়ে আলোচিত এ মডেলকে প্রাধান্য দেয়া হচ্ছে। এ কারণে ইতোমধ্যে এই চলচ্চিত্রটির পোস্টার নিয়ে সমালোচনা হয়েছে।

চলচ্চিত্র নির্মাতা তন্ময় তানসেন বলেন, বাণিজ্যিক কারণেই নায়লাকে প্রচারে ব্যবহার করা হচ্ছে। আমরা চাই দর্শক চলচ্চিত্রটি হলে গিয়ে দেখুক। নায়লার প্রতি মানুষের আগ্রহ রয়েছে। তাই এই কৌশল।

এদিকে বাংলাদেশের চলচ্চিত্রের পোস্টার কিংবা ব্যানারে ১৮+ লেখা দেখা যায়নি আগে। এবার যেটা তন্ময় তানসেন পরিচালিত ‘রান আউট’ চলচ্চিত্রে পোস্টারে দেখা যাচ্ছে। চলচ্চিত্রের মূল নায়িকাই স্থান পাননি, বরং আইটেম গানে পারফর্ম করা নায়লা নাঈমের খোলামেলা ছবি ঠাঁই পেয়েছে একটি পোস্টারে। আর ১৮+ লেখা ওই পোস্টারে ছেয়ে গেছে রাজধানী। ‘১৮+’ ট্যাগ নিয়ে চলচ্চিত্রপাড়া ও সোশ্যাল মিডিয়ায় বেশ গুঞ্জন চলছে। কেউ কেউ বলছেন এটা নিছক প্রচারের জন্য করা। কারণ বাইরের দেশে রেটিং ব্যবস্থা চালু থাকলেও বাংলাদেশে এখনও হয়নি। এ বিষয়ে নির্মাতা তন্ময় জানান, প্রচারের কৌশল নয় এটি। এটা চলচ্চিত্রের প্রচারের কোন মাধ্যাম নয়। ‘পদ্ম পাতার জল’ আমি আমার ছেলেকে নিয়েই হলে বসে দেখেছি। কিন্তু এটা দেখা সম্ভব নয়। তাই চলচ্চিত্রের পোস্টারে ১৮+ উল্লেখ করে দিয়েছি। এটা দর্শকদের জন্য একটা পরামর্শ বলতে পারেন। অপ্রাপ্তবয়স্কদের চলচ্চিত্রটি না দেখাই ভাল। ২০১৩ সালের নবেম্বরে শীতের সময় ‘রান আউট’র শূটিং শুরু হয়। এত দেরিতে চলচ্চিত্র মুক্তি দেয়ার কারণ প্রসঙ্গে তন্ময় বলেন, টানা চলচ্চিত্রে কাজ করার অভ্যাস আমার নেই। হয়ত এটা আমার সীমাবদ্ধতা। চলচ্চিত্রের কাজটি আমি ধীরে ধীরে করেছি। আশা করছি এ্যাকশন ধাঁচের চলচ্চিত্রটি দর্শকদের ভাল লাগবে।