২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঢাবিতে ‘কাজী আবদুল ফাত্তাহ-খুরশীদা বানু ফাত্তাহ স্বর্ণপদক’ প্রবর্তন

ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্ভিদ বিজ্ঞান বিভাগে ‘কাজী আবদুল ফাত্তাহ-খুরশীদা বানু ফাত্তাহ স্বর্ণপদক’ প্রবর্তন করা হয়েছে। এই স্বর্ণপদক প্রবর্তনের লক্ষ্যে উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রাক্তন অধ্যাপক ড. কাজী আবদুল ফাত্তাহ ৫ লাখ টাকার একটি চেক বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ কামাল উদ্দীনের কাছে হস্তান্তর করেন।

উপাচার্য দফতরে আয়োজিত চেক হস্তান্তর অনুষ্ঠানে ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ ইমদাদুল হক, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এমএ বাশার এবং অধ্যাপক ড. শেখ শামীমুল আলম উপস্থিত ছিলেন।

এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্ভিদ বিজ্ঞান বিভাগের বিএস (সম্মান) ফাইনাল পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ প্রাপ্ত শিক্ষার্থীকে ‘কাজী আবদুল ফাত্তাত-খুরশীদা বানু ফাত্তা স্বর্ণপদক’ প্রদান করা হবে। উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক স্বর্ণপদক প্রবর্তনে আর্থিক অনুদানের জন্য দাতা দম্পতিকে ধন্যবাদ জানান। তিনি আশা প্রকাশ করেন, এই অনুদানের ফলে ছাত্র-ছাত্রীরা লেখাপড়ায় আরও উৎসাহিত ও মনোযোগী হবে।

উল্লেখ্য, অধ্যাপক ড. কাজী আবদুল ফাত্তাহ এবং অধ্যাপক ড. খুরশীদা বানু ফাত্তাহ উভয়েই ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রাক্তন শিক্ষার্থী। Ñবিজ্ঞপ্তি।