২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

লক্ষ্মীপুরের রামগতিতে ১৮ বছর পর চররমিজ ও চরগাজী ইউনিয়নে ভোট গ্রহণ

লক্ষ্মীপুরের রামগতিতে ১৮ বছর পর চররমিজ ও চরগাজী ইউনিয়নে ভোট গ্রহণ

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর ॥ বিএনপি সমর্থিত দুই চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জনের মধ্য দিয়ে মেঘনা ঊপকূলীয় এলাকা লক্ষ্মীপুরের রামগতি উপজেলার ৯ নং চরগাজী ও ৭ নং চররমিজ ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ৮ টা থেকে ব্যাপক উৎসাহ উদ্দিপনা নিয়ে শান্তিপূর্ণভাবে নারী পুরুষ ভোটাররা কেন্দ্রে কেন্দ্রে লাইনে দাঁড়িয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে দেখা গেছে। দীর্ঘ ১৮ বছর পর ভোটাধিকার প্রয়োগ করতে পেরে এখানকার তরুন ও সাধারণ ভোটাররা বেশ খুশি। নির্বাচনী এলাকার চর রমিজ ইউনিয়নের চরমেহার সরকারী প্রাথমিক বিদ্যালয়, মধ্য চর মেহার সরকারী প্রাথমিক বিদ্যালয়, চরগোসাই সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রসহ বেশ কয়েকটি কেন্দ্রে ঘুরে ও ভোটারদের সাথে আলাপকালে তারা এই অভিব্যক্তি প্রকাশ করেন। সুষ্ঠ ভোট অনুষ্ঠানে র‌্যাব, বিজিবি, কোষ্টগার্ড ও আইন শৃংখলা বাহিনীর সদস্যরা মোতায়েন রয়েছে।

এ দিকে ভোট শুরু হওয়ার ১২ ঘন্টা আগে বুধবার রাতে এ দুই ইউনিয়নের চেয়ারম্যান পদে প্রার্থী হওয়া বিএনপির দুই প্রার্থী ভোট বর্জন করেন। লক্ষ্মীপুর জেলা শহরের একটি স্থানীয় পত্রিকা কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পুলিশও সরকার দলের লোকজন তাদের সমর্থক এজেন্টদের বাড়ি বাড়ি গিয়ে মারধরসহ হুমকি ধামকি দেয়ার অভিযোগ করেন তারা।

ভোট বর্জনকারী এই দুই প্রার্থী হচ্ছেন, চরগাজী ইউনিয়নের বিএনপি সমর্থিত চেয়ারম্যান পদ প্রার্থী আক্তার হোসেন বাচ্চু (দুটি পাতা প্রতিক) ও চর রমিজ ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী শরাফ উদ্দিন আজাদ সোহেল (টেবিল ফ্যান প্রতিক)। এ ছাড়াও এ দু ইউনিয়নে চেয়ারম্যান পদে আরো ৮ জন প্রার্র্থী লড়ছেন।

চরগাজী ইউনিয়নে ভোটার সংখ্যা রয়েছে ২০ হাজার ২৮৪ জন। এর মধ্যে নারী ভোটার ১০ হাজার ৮৭জন, পুরুষ ভোটার ১০ হাজার ১৯৭ জন।

চররমিজ ইউনিয়নে ভোটার সংখ্যা রয়েছে ২৩ হাজার ২০১ জন, নারী ভোটার ১১ হাজার ৪৫৭ জন, পুরুষ ভোটার ১১ হাজার ৭৪৪ জন।

উল্লেখ্য, বিগত ১৮ বছর ধরে উক্ত দু’টি ইউনিয়নে সীমানা বিরোধ নিয়ে মামলা থাকায় নির্বাচন স্থগিত ছিলো।