২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাস ভাড়া কমানোর দাবি সিপিবি’র

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ঢাকা কমিটির উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে বাস ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল, সকল রুটে বিআরটিসি চালু, যাত্রী হয়রানি বন্ধের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার বিকেলে অনুষ্ঠিত সিপিবি ঢাকা কমিটির সভাপতি আব্দুল কাদেরের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক ডা. সাজেদুল হক রুবেল, সম্পাদকম-লীর সদস্য আসলাম খান, সুকান্ত শফি কমল, কার্ত্তিক চক্রবর্তী, হাফিজ আদনান রিয়াদ, অনিন্দিতা সাহা তুলতুল।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, বর্তমান সরকার গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধি করার পর এখন বাস ভাড়াও বাড়িয়ে দিয়েছে। বিশ্বব্যংক-আইএমএফকে খুশি করার জন্য সরকার গ্যাসের দাম অযৌক্তিকভাবে বৃদ্ধি করেছে। নারী ও শিক্ষার্থীদের জন্য পর্যাপ্ত পৃথক গণপরিবহন চালুর দাবি জানিয়ে বক্তারা বলেন, বাসে উঠতে গিয়ে সবচেয়ে বেশি হয়রানির শিকার হন নারী ও শিক্ষার্থীরা। বাসভাড়া বৃদ্ধির ফলে লাভবান হয়েছে বাস মালিক ও অসৎ সরকারি দলের লোক।

নেতৃবৃন্দ বলেন, এই আন্দোলন ষাট লাখ যাত্রীর দাবি আদায়ের আন্দোলন। দাবি আদায় না হওয়া পর্যন্ত সর্বস্তরে এই আন্দোলন চালিয়ে যাওয়ার জন্য সকলের আহ্বান জানান নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ আরও বলেন, সরকার বিআরটিসি বাস যতগুলো চালু করেছিল তার অনেকগুলোই বর্তমানে বন্ধ রয়েছে। সরকার পানির বিল বাড়ানো হয়েছে কাউকে না জানিয়েই। এই অযৌক্তিক সিদ্ধান্তের বিরুদ্ধেও জনগণকে সোচ্চার হওয়ার আহ্বান জানান বক্তারা।

নির্বাচিত সংবাদ