২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চট্টগ্রামে বহির্নোঙ্গরে ৩৫ হাজার ইয়াবা উদ্ধার

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম বন্দর বহির্নোঙ্গরে আরও একটি মাছ ধরার নৌকা থেকে ইয়াবা ট্যাবলেট উদ্ধার হয়েছে। কোস্টগার্ডের একটি টিম বুধবার রাতে নৌকাটি থেকে ৩৫ হাজার ইয়াবা উদ্ধার করে। তবে এর সঙ্গে সংশ্লিষ্ট কাউকে আটক করা যায়নি। কোস্টগার্ড পশ্চিম জোনের কর্মকর্তা দুরুল হুদা জানান, বন্দর বহির্নোঙ্গর এলাকায় একটি মাছ ধরার নৌকার অবস্থান সন্দেহজনক মনে হওয়ায় কোস্টগার্ড সদস্যরা এতে তল্লাশি চালায়। এতে উদ্ধার হয় ৩৫ হাজার পিস ইয়াবা ট্যাবলেট। উল্লেখ্য, এর আগে বুধবার সকালে বহির্নোঙ্গর এলাকায় মাছ ধরার একটি ট্রলারে অভিযান চালিয়ে প্রায় ৭ লাখ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের কর্মকর্তারা।

একই অভিযানে ২ মাদক বিক্রেতাকে গ্রেফতার করা হয়। এদিকে, চট্টগ্রামের হাটহাজারী এলাকা থেকে মদ ও গাঁজাসহ ২ জনকে গ্রেফতার করা হয়েছে। তারা হলেন- মাহবুব ও মোঃ মনসুর। তাদের কাছ থেকে প্রায় ৩ কেজি গাঁজা, ১শ’ লিটার মদ এবং মাদক বিক্রির ১৩ হাজার টাকা উদ্ধার করা হয়।

টেকনাফে ৫০ হাজার

স্টাফ রিপোর্টার, কক্সবাজার থেকে জানান, টেকনাফে নাফ নদীর জ্বলিয়ার দ্বীপে অভিযান চালিয়ে দেড় কোটি টাকা মূল্যের ৫০ হাজার পিচ ইয়াবা উদ্ধার করেছে বিজিবি সদস্যরা।

বুধবার রাতে টেকনাফ ৪২ বিজিবির দমদমিয়ার বিওপির বিজিবি জওয়ানরা এ অভিযান চালায়।

তিন মাদক বিক্রেতা আটক

স্টাফ রিপোর্টার, রাজশাহী থেকে জানান, ১১০ গ্রাম হেরোইনসহ তিন মাদক বিক্রেতাকে আটক করা হয়েছে।

বুধবার রাত ১০টার দিকে মহানগরীর কাশিয়াডাঙ্গা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে র‌্যাব সদস্যরা।

বৃহস্পতিবার দুপুরে র‌্যাব রাজশাহী রেলওয়ে কলোনি ক্যাম্পের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আটকৃতরা হলো- রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মোল্লাপাড়া গ্রামের সেন্টু রহমানের ছেলে আব্দুল্লাহ শুকলাল, একই গ্রামের মৃত আব্দুল মজিদের ছেলে সেন্টু ও মহরাপুর গ্রামের আব্দুর নূরের ছেলে হোসেন আলী। বৃহস্পতিবার দুপুরে তাদের থানায় সোপর্দ করা হয়েছে।

বান্দরবানে একে ৪৭সহ আটক ৩

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান, ১৫ অক্টোবর ॥ জেলা শহরে অভিযান চালিয়ে র‌্যাব ৩টি একে ৪৭ রাইফেল, ২টি পিস্তল, ২টি ম্যাগাজিন, ৪টি মোবাইলসহ তিন অস্ত্র বিক্রেতাকে আটক করেছে।

জানা গেছে, বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে বান্দরবান শহরের মধ্যমপাড়ার মাস্টার গেস্ট হাউসে অভিযান চালায় র‌্যাব। এ সময় গেস্ট হাউসের একটি কক্ষে তল্লাশি চালিয়ে এসব ভারি অস্ত্র উদ্ধার করে র‌্যাব। এ সময় অস্ত্রব্যবসায়ী লাল পিয়ান থা ( ৪৮), বাচু বম (৪৫), চিং থাই চাকমাকে (৪৪) আটক করে। লাল পিয়ান ও বাচু জেলার রুমা উপজেলার এবং চিং থাই নাইক্ষ্যংছড়ির বাসিন্দা।

আরও জানা গেছে, গেস্ট হাউসটি বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান থোয়াই চ প্রু মাস্টারের।