২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

না’গঞ্জে বোন খুনের দুই দিন পর ভাই নিখোঁজ

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ১৫ অক্টোবর ॥ ফতুল্লায় মাদ্রাসা ছাত্রী স্মৃতিমনিকে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যার পর গত রবিবার থেকে নিহত স্মৃতিমনির বড় ভাই টিটু (২২) নিখোঁজ রয়েছে। এই ঘটনায় নিহত স্মৃতিমনির মা তাসলিমা মঙ্গলবার রাতে ফতুল্লা মডেল থানায় একটি জিডি দায়ের করেছেন। বুধবার রাত ৮টা পর্যন্ত টিটুর কোন সন্ধান পাওয়া যায়নি।

জানা গেছে, গত শনিবার রাতে ফতুল্লার মধ্য ধর্মগঞ্জ এলাকার রমিজ উদ্দিন দেওয়ানের তিন তলা বাড়ির ২য় তলার ভাড়াটিয়া ফোরকান মৃধার মেয়ে স্মৃতিমনিকে ধর্ষণের পর শ^াসরোধে হত্যা করা হয়। স্মৃতিমনি ধর্মগঞ্জ ইসলামীয় আরাবিয়া দাখিল মাদ্রাসার ৯ম শ্রেণীর ছাত্রী। ৪ ভাই ৩ বোনের মধ্যে স্মৃতিমনি ৫ম। পরদিন রবিবার নিহতের মা তাছলিমা বেগম বাদি হয়ে ফতুল্লা মডেল থানায় একটি মামলা দায়ের করেন। ওই ঘটনায় ইতোমধ্যে হাবিব, ইব্রাহীম হোসেন মনা ও নাহিদকে গ্রেফতার করে পুলিশ।

টেকনাফে টিএ্যান্ডটির জমিতে অবৈধ স্থাপনা উচ্ছেদ

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ টেকনাফের হোয়াইক্যং লম্বাবিল এলাকায় বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেডের জমি থেকে অবৈধ বসতঘরটি উচ্ছেদ করা হয়েছে। বুধবার দৈনিক জনকণ্ঠে এ সংক্রান্ত প্রতিবেদন প্রকাশিত হলে দুপুরে টেকনাফ পুলিশ ঘরটি ভেঙ্গে জায়গাটি দখলমুক্ত করে। বিটিসিএল অফিসের উপ-সহকারী প্রকৌশলী মোঃ নাছির উদ্দিন বলেন, দখলমুক্ত জমিটি বিটিসিএলের কার্যক্রমে পরিচালিত হবে।

যুব প্রশিক্ষণ

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ বিজিএমইএ’র সহযোগিতায় বিলুপ্ত ছিটমহলের ৩০ যুবককে এক মাসব্যাপী সোয়েটার নিটিং ও লিংকিং মেশিন অপারেটিং বিষয়ক প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। পাশাপাশি গবাদিপশু, হাঁস-মুরগি পালন, প্রাথমিক চিকিৎসা, মৎস্য চাষ ও কৃষিবিষয়ক প্রশিক্ষণ কর্মশালা সমাপনী অনুষ্ঠানেরও আয়োজন করা হয়। বৃহস্পতিবার দুপুরে যুব প্রশিক্ষণ কেন্দ্রে আয়োজিত সনদ বিতরণ ও সমাপনী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এডিসি (সার্বিক) মাহামুদুল আলম।

অতিরিক্ত ফি বন্ধে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ আসন্ন এসএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত ফি আদায় বন্ধের দাবিতে বৃহস্পতিবার দিনাজপুরে মানববন্ধন করেছে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট। পরে দিনাজপুর শিক্ষা বোর্ড চেয়ারম্যানের কাছে একটি স্মারকলিপি প্রদান করা হয়। স্মারকলিপিতে বোর্ড কর্তৃক নির্ধারিত ফি’র অতিরিক্ত ফি আদায় বন্ধ, স্কুলগুলোতে কোচিং ও টেস্ট পেপার কিনতে শিক্ষার্থীদের বাধ্য করা এবং রশিদবিহীন ফি আদায় বন্ধের দাবি জানানো হয়।