১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সিরাজগঞ্জে ফের দুই জেএমবি সদস্য আটক

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ বৃহস্পতিবার সকালে সিরাজগঞ্জের গোয়েন্দা পুলিশ (ডিবি) সদর উপজেলার দুই গ্রাম থেকে দুই জেএমবি সদস্যকে আটক করেছে। এরা হচ্ছে সদর উপজেলার রতনকান্দি ইউনিয়নের ভেওয়ামারা গ্রামের শাহজামালের ছেলে সুলতান মাহমুদ এবং ছোনগাছা ইউনিয়নের চরছোনগাছা গ্রামের আবুল কাশেমের ছেলে মাহমুদ হাসান। এ সময় তাদের কাছে থেকে বিপুল পরিমাণ জিহাদি বই ও মোবাইল মেমোরি কার্ড জব্দ করা হয়েছে।

জানা গেছে, এর আগে আটককৃতদের দেয়া তথ্যের ভিত্তিতেই সুলতান মাহমুদ ও মাহমুদ হাসানকে আটক করা হয়েছে।

তারা নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি)’র সঙ্গে সক্রিয়ভাবে জড়িত।

কুষ্টিয়া উপজেলা চেয়ারম্যান কারাগারে

নিজস্ব সংবাদদাতা, কুষ্টিয়া, ১৫ অক্টোবর ॥ নাশকতা মামলায় জেলা বিএনপির নেতা ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার জাকির হোসেন সরকারকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত। বৃহস্পতিবার দুপুরে জামিনের জন্য তিনি জেলা ও দায়রা জজ আদালতে হাজির হলে বিচারক শফিউর রহমান তাঁর জামিন নামঞ্জুর করেন। পরে তাকে কুষ্টিয়া জেলা কারাগারে পাঠানো হয়। উল্লেখ্য, গত ২৭ জানুয়ারি কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের বৃত্তিপাড়া নামক স্থানে ধান বোঝাই একটি ট্রাকে আগুন দেয়ার ঘটনায় তাকে প্রধান আসামি করা হয়।

চকরিয়ায় বিরিয়ানি হাউসের ম্যানেজার আটক

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ জেলার চকরিয়ায় বিরিয়ানি খেয়ে মিনজিলা আক্তার মিলি (৫) ও সানজিদা আক্তার মাহিয়া (১০) দুই শিশুর মৃত্যু ঘটনায় চকরিয়া থানা পুলিশ ক্যান্ডি বিরিয়ানি হাউসের ম্যানেজারকে আটক করেছে। নিহত শিশুদ্বয় পেকুয়া মেহেরনামা গ্রামের গাড়িচালক মিজানুর রহমানের মেয়ে। জানা গেছে, মিজানুর রহমানের স্ত্রী ইয়াসমিন তাঁর দুই মেয়ে মিনজিলা ও সানজিদাকে নিয়ে বিরিয়ানি খাওয়ার পর তাঁদের রক্তবমি ও পাতলা পায়খানা শুরু হয়। মঙ্গলবার রাতে চকরিয়া জমজম হাসপাতালে সানজিদা ও চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে মিনজিলা মারা যায়। আশঙ্কাজনক অবস্থায় তাদের মা ইয়াসমিন চমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

না’গঞ্জে কলেজছাত্রী হত্যার দায়ে একজনের যাবজ্জীবন

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ১৫ অক্টোবর ॥ বন্দর উপজেলার কলেজছাত্রী হাবিবা আক্তার শম্পা হত্যা মামলায় নিহতের খালাত ভাই তৌহিদকে যাবজ্জীবন কারাদ-ের আদেশ দিয়েছে আদালত। একইসঙ্গে তাকে ৫০ হাজার টাকা অর্থদ- অনাদায়ে আরও ছয় মাসের কারাদ- ও কলেজছাত্রীর মাকে হত্যার চেষ্টার ঘটনায় আরও তিন বছরের কারাদ- দেয়া হয়। বৃহস্পতিবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ মিয়াজী শহিদুল আলম চৌধুরী এ আদেশ দেন। দ-প্রাপ্ত আসামি নিহত শম্পার খালাত ভাই তৌহিদ বর্তমানে পলাতক রয়েছে। নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের ইন্সপেক্টর হাবিবুর রহমান রায়ের এ বিষয়টি নিশ্চিত করেন।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মোঃ আবদুর রহিম জানান, ২০১৩ সালের ফেব্রুয়ারি মাসে বন্দরের নবীগঞ্জ এলাকার সিঙ্গাপুর প্রবাসী নাসির উদ্দিনের স্ত্রী তাসলিমা বেগম তার বোনের ছেলে তৌহিদকে এক লাখ টাকা ধার দেন। তাসলিমা টাকা ফেরত চাইলে তৌহিদ টালবাহানা শুরু করে। ২০১৩ সালের ২৮ এপ্রিল রাতে পূর্ব পরিকল্পনা অনুযায়ী তৌহিদ তাসলিমার বাড়িতে এসে খাওয়া-দাওয়া করে এক পর্যায়ে ধারালো অস্ত্র দিয়ে তাসলিমা ও তার মেয়ে হাবিবা আক্তার শম্পাকে কুপিয়ে ঘরের দরজায় বাইরে দিয়ে তালা লাগিয়ে পালিয়ে যায়।

নাটোরে পুকুরে ডুবে দুই বোনের মৃত্যু

সংবাদদাতা, নাটোর, ১৫ অক্টোবর ॥ নাটোরের বাগাতিপাড়ায় আত্মীয়ের বাড়িতে বেড়াতে গিয়ে পুকুরের পানিতে ডুবে পুস্পিতা (১২) ও তৃপ্তি (১১) নামে দুই বোনের করুণ মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার পেরাবাড়িয়া গ্রামে এই ঘটনা ঘটে। নিহত পুস্পিতা একই উপজেলার চকগোয়াস গ্রামের মামুনুর রহমানের মেয়ে এবং তৃপ্তি আবদুল হালিমের মেয়ে।