২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মিয়ানমারের জঙ্গল থেকে ৬ মাস পর ফিরল চুয়াডাঙ্গার সুমন

নিজস্ব সংবাদাতা, চুয়াডাঙ্গা, ১৫ অক্টোবর ॥ দীর্ঘ ছয়মাস মিয়ানমারের জঙ্গল থেকে সুমন (১৬) নামে পাচারের শিকার এক কিশোর ফিরেছেন নিজ মাতৃভূমি চুয়াডাঙ্গায় । বৃহস্পতিবার বেলা ১১টায় বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি, চুয়াডাঙ্গা ইউনিটের মাধ্যমে সদর উপজেলার বড় বলদিয়া গ্রামের সুমনকে অভিভাবকদের কাছে হস্তান্তর করা হয়।

সুমন জানায়, পার্শ্ববর্তী ডিহি কেষ্টপুর গ্রামের দালাল মাসুদ মোল্লা মালয়েশিয়ার পাইপ কারখানায় চাকরি দেয়ার নাম করে সাগরপথে তাকে মিয়ানমার পাঠায়। দীর্ঘ ৬ মাস সাগরে ও মায়ানমার জঙ্গলে অবর্ণনীয় দুঃখ-দুর্ভোগ পোহাতে হয় তাকে। সাগরে একমুঠো ভাত ও ৫০ গ্রাম পানি আর নদী-জঙ্গলের কাঁকড়া খেয়ে অমূল্য এই জীবনটিকে বাঁচিয়ে রাখে সে কোনরকমে। পরে মিয়ানমার নৌবাহিনীর হাতে ধরা পড়ার পর দেশে ফেরত আসে। চাচা সাজ্জাদ হোসেন জানান, সুমনকে জঙ্গলে আটকে রেখে তাদের কাছ থেকে ২ লাখ ৩০ হাজার টাকা আদায় করে দালাল চক্র।

সাঁথিয়া ছাত্রলীগের আহ্বায়ক বহিষ্কৃত

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ১৫ অক্টোবর ॥ অস্ত্রসহ পুলিশের হাতে আটকের পর দলীয় পদ থেকে বহিষ্কার হলেন পাবনার সাঁথিয়া উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক আশরাফুজ্জামান সুমন। দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে বহিষ্কার করেছে জেলা ছাত্রলীগ। বুধবার রাতে জেলা ছাত্রলীগের সভাপতি রুহুল আমিন ও সাধারণ সম্পাদক শিবলী সাদিক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বহিষ্কারের এ তথ্য নিশ্চিত করা হয়েছে। বুধবার দুপুরে সাঁথিয়া উপজেলার কাশিনাথপুর ইউনিয়ন ছাত্রলীগের কমিটি গঠন নিয়ে দু’গ্রুপের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া শুরু হয়। এক পর্যায়ে উত্তেজিত কর্মীরা মারমুখি হয়ে উঠলে উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক আশরাফুজ্জামান সুমন নিজের কাছে থাকা অস্ত্র প্রদর্শন করলে তাকে আটক করে পুলিশ। এ সময় তার কাছ থেকে একটি বিদেশী পিস্তল, ১ রাউন্ড গুলি ও একটি ম্যাগজিন উদ্ধার করা হয়।

রেলের টিকেট কালোবাজারি ৪ জনের জেল

চাটমোহর রেলস্টেশনে টিকেট কালোবাজারির অভিযোগে আটক ৪ জনকে ১ বছর করে কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার রাত সাড়ে ৮টার দিকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও চাটমোহর উপজেলা নির্বাহী অফিসার শেহেলী লায়লা এ রায় দেন। পরে তাদের জেলা কারাগারে পাঠানো হয়। সাজাপ্রাপ্তরা হলেন, উপজেলার মহেশপুর গ্রামের আবু প্রামাণিকের ছেলে আলাল হোসেন, অমৃতকু-া গ্রামের লাল চাঁদ মিয়ার ছেলে আয়নুল হক, চক উথুলী গ্রামের তোরাপ আলীর ছেলে হানিফ ও মহেশপুর গ্রামের আব্দুল আজিজের ছেলে মহারাজ।