২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দারোগার ঘুষিতে প্রাণ গেল বৃদ্ধের

  • ক্ষুব্ধ গ্রামবাসীর বিক্ষোভ

জনকণ্ঠ ডেস্ক ॥ বগুড়ায় দারোগার কিল-ঘুষিতে এক বৃদ্ধ, সিলেটে চাচাত ভাইয়ের হাতে ভাই, দিনাজপুরে দুর্বৃত্তদের হাতে ভ্যানচালক ও পটুয়াখালীতে স্বামীর হাতে স্ত্রী খুন হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

বগুড়া ॥ গাবতলী উপজেলার মহিষাবান মড়িয়া গ্রামে বৃহস্পতিবার বেলা দেড়টার দিকে অভিযোগ তদন্ত করতে গিয়ে এক বয়স্ক ব্যক্তিকে সহকারী দারোগা বেধড়ক কিলঘুষি দিলে ঘটনাস্থলেই তিনি নিহত হন। তার নাম মোখলেছার রহমান (৬২)। এ ঘটনায় গ্রামের লোকজন বিক্ষুব্ধ হয়ে পুলিশকে ঘেরাও করে রাখে ও মিছিল করে। অতিরিক্ত পুলিশ গিয়ে বিচারের আশ্বাস দিলে তারা (পুলিশ) মুক্ত হয়। এ বিষয়ে পুলিশ সুপার জানিয়েছেন তদন্তের পর ঘটনা প্রমাণিত হলে অবশ্যই সহকারী দারোগার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সূত্র জানায়, বুধবার রাতে নিহতের ভাই পারিবারিক জমি জমা নিয়ে গাবতলী থানায় অভিযোগ দায়ের করে। বৃহস্পতিবার দুপুরে থানার সহকারী সাব ইন্সপেক্টর (এএসআই) সবুর ও কনস্টেবল রহমান মোটরসাইকেল যোগে অভিযুক্ত মোখলেছারের বাড়ি যায়। সেখানে না পেয়ে একই ইউনিয়নের (মহিষাবান) মড়িয়া গ্রামে যায়। এই গ্রামে এক কবিরাজের সঙ্গে মোখলেছার সহযোগী হিসেবে কাজ করে যা পায় তাই দিয়ে সংসার চালায়। সহকারী দারোগা কবিরাজের ঘরে প্রবেশ করেই মোখলেছারকে দেখে গালিগালাজ ও কিলঘুষি মাড়তে থাকে। এক পর্যায়ে মোখলেছার মাটিতে পড়ে ঘটনাস্থলেই মারা যান। তারপর গ্রামের লোক বিক্ষুব্ধ হয়ে সহকারী দারেগা ও কনস্টেবলের ওপর চড়াও হয়ে ঘিরে ফেলে। পরে বাড়তি পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে। অতিরিক্তি পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। লাশ পোস্ট মর্টেমের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সিলেট ॥ জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে জকিগঞ্জ পৌর এলাকার আলমনগর গ্রামে বৃহস্পতিবার সকালে চাচাত ভাইয়ের চাকুর আঘাতে ভাই মোহাম্মদ আলী মাহমুদ খুন হয়েছেন। নিহত মোহাম্মদ আলী মাহমুদ (৫০) আলমনগর গ্রামের মৃত আরফিজ আলীর ছেলে। জানা যায়, একই বাড়ির মৃত তৈয়ব আলীর ছেলে আপন চাচাত ভাই খলিলুর রহমান গংদের সঙ্গে দীর্ঘদিন থেকে জমি সংক্রান্ত বিরোধ ছিল। বৃহস্পতিবার ভোরে এ নিয়ে উভয়ের মধ্যে কথাকাটাকাটি হয়। নিহত মোহাম্মদ আলী বাড়ির পাশে রাস্তায় এক মহিলার সঙ্গে কথা বলছিলেন। এ অবস্থায় পেছন থেকে চাকু দিয়ে কুপিয়ে আহত করে চাচাত ভাই খলিলুর রহমান। জকিগঞ্জ সরকারী হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

দিনাজপুর ॥ ফুলবাড়ী উপজেলার বেজাই মোড়ে ইজিভ্যান চালক পরিমল চন্দ্র বর্মণকে (২৫) দুর্বৃত্তরা হত্যা করে ভ্যান নিয়ে পালিয়ে যায়। বৃহস্পতিবার সকালে তার লাশ উদ্ধার করে পুলিশ। দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা এলুয়াড়ী ইউপির নবগ্রামের অমল চন্দ্রের পুত্র পরিমল চন্দ্র বর্মণ বুধবার বিকেল ৪টায় ভ্যান গাড়ি নিয়ে বাড়ি থেকে বের হন। রাতে পরিমল আর বাড়িতে ফিরেনি।

পটুয়াখালী ॥ কমলাপুরে দাম্পত্য কলহের জেরে স্ত্রী সেফালী বেগমকে (৪৫) কুপিয়ে হত্যা করেছে স্বামী সুলতান হাওলাদার। বুধবার গভীর রাতে কমলাপুর ইউনিয়নের উত্তর ধরান্দী এলাকার হাওলাদার বাড়িতে এ ঘটনা ঘটে।