২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ধান বীজের টাকা দাবিতে জামালপুর বিএডিসিতে চাষীদের অবস্থান

নিজস্ব সংবাদদাতা, জামালপুর, ১৫ অক্টোবর ॥ জামালপুরে বীজ ধানের টাকা না পেয়ে বিএডিসি উপ-পরিচালকের কার্যালয়ের (বীজ উৎপাদন) সামনে চাষীরা অবস্থান করছে তিন দিন যাবত। বুধবার সকাল থেকে এক এক করে সমাগত হয় চুক্তিবদ্ধ চাষীরা শহরের বন্দেরবাড়ি বিএডিসি উপ-পরিচালকের কার্যালয়ের (বীজ উৎপাদন) সামনে। এ সময় চুক্তিবদ্ধ চাষী মোঃ খাদেমুল, ফরহাদ হোসেন, ছামিউল হক লাভলু, মোয়াজ্জেম হোসেন, রফিকুল ইসলাম তোতা, মোফাজ্জলসহ চাষীরা জানান, সকালে উপ-পরিচালক বদর উদ্দিন ভূঞাকে পারটেক্স কোম্পানির লোক চাষীদের টাকা পরিশোধের কথা বলে গুদাম থেকে বীজ ট্রাকে লোড করতে চায় কিন্তু আমাদের বাধার মুখে ট্রাক নিয়ে চলে যেতে বাধ্য হন ওই ট্রাক ড্রাইভার। তবে ২য় দিনের মতো পারটেক্স কোম্পানির কোন কর্মকতাকে বিএডিসি অফিসে পাওয়া যায়নি। চাষীরা আরও জানান, গত ৫ মাস ধরে আমাদের বীজ ধানের বিল নিয়ে টালবাহানা করছে। আমরা প্রান্তিক চাষীরা নিজেদের উৎপাদিত ধানসহ এলাকার ছোট-বড় কৃষকের কাছ থেকে ভাল মানের বীজ ধান বাকিতে কিনে পারটেক্স কোম্পানির কাছে বিক্রি করেছি। কিন্তু আমাদের টাকা পরিশোধ না করে নানা টালবাহানা করছে। তারা এখন গুদাম থেকে গোপনে কাউকে না জানিয়ে ধান অন্যত্র সরিয়ে ফেলার চেষ্টা করছে। বিএডিসি উপ-পরিচালক (বীজ উৎপাদন) কৃষিবিদ মোঃ বদর উদ্দিন ভূঞা জানান, আমরা পারটেক্স কোম্পানির সঙ্গে কথা বলেছি, তারা চাষীদের পাওনা দেড় কোটি টাকার বিল পরিশোধ সাপেক্ষে গুদাম থেকে ৬শ’ টন বীজ ধান নিয়ে যাবে।

বাবার হাত থেকে ট্রাক্টরের নিচে ॥ শিশুকন্যা নিহত

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১৫ অক্টোবর ॥ জেলার বাজিতপুরে মালবাহী ট্রাক্টর চাপায় এজমা আক্তার (৩) নামে এক শিশু ঘটনাস্থলেই নিহত হয়েছে। সে উপজেলার পিরোজপুর গজারিয়া গ্রামের পারভেজ মিয়ার শিশুকন্যা বলে জানা গেছে। বুধবার রাতে কিশোরগঞ্জ-ভৈরব মহাসড়কের গজারিয়া বাসস্ট্যান্ডের কাছে দুর্ঘটনাটি ঘটে। এ সময় ইজমা তার বাবার সঙ্গে একটি পিকআপ ভ্যান থেকে নেমে রাস্তা পার হচ্ছিল।

হাটহাজারীতে যাত্রী

নিজস্ব সংবাদদাতা ফটিকছড়ি থেকে জানান, হাটহাজারী উপজেলার নাজিরহাটস্থ নতুন ব্রিজ এলাকায় বৃহস্পতিবার ভোরে চলন্ত বাসের ধাক্কায় মোহাম্মদ রফিক (৫০) নামে এক সিএনজি অটোরিক্সা যাত্রী নিহত হয়েছে। সে চট্টগ্রামের বোয়ালখালীর সাজু মিয়ার পুত্র।

কক্সবাজারে তিন

স্টাফ রিপোর্টার কক্সবাজার থেকে জানান, জেলার চকরিয়ায় পিকআপ ও জীপ গাড়ির মুখোমুখি সংঘর্ষে ৩ জন নিহত ও ৭ জন আহত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে চকরিয়ার খুটাখালী মেধাকচ্ছপিয়া ঢালায় এ ঘটনা ঘটে।

নিহতরা হচ্ছেন, খুটাখালী সিকদার পাড়ার সাজিদ হোসেন (২৪), হাজী পাড়ার আনোয়ার হোসেন (৭০) ও কক্সবাজার সদর ঈদগাঁও এলাকার মোহাম্মদ সোবহান (৬৭)। পুলিশ জানায়, কক্সবাজারমুখী পিকআপের সঙ্গে চকরিয়াগামী যাত্রীবাহী জীপের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে ৩ জন নিহত হয়।

নোয়াখালীতে কলেজ ছাত্রকে পিটিয়ে জখম

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ১৫ অক্টোবর ॥ পূর্ব শত্রুতার জের ধরে বুধবার রাতে সেনবাগে এক কলেজছাত্রকে পিটিয়ে জখম করেছে দুর্বৃত্তরা। তাদের উপর্যুপরি আঘাতে গুরুতর আহত কলেজছাত্র মাহবুবকে প্রথমে সেনবাগ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তার অবস্থার অবনতি ঘটলে বৃহস্পতিবার তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় স্থানান্তর করা হয়। জানা যায়, মামলা মোকদ্দমা ও গ্রাম্য সালিশকে কেন্দ্র করে বুধবার রাতে একদল সন্ত্রাসী মাহাবুব বাড়ি ফেরার পথে পরিকোট ব্রিকফিল্ড সংলগ্ন তাজুর পুকুরের পোলের সঙ্গে পেছন দিক থেকে তার চোখ বেঁধে ফেলে এলোপাতাড়ি পেটাতে থাকে। এ সময় মাহবুবের চিৎকারে আশপাশের লোকজন তাকে উদ্ধার করে সেনবাগ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

কিছুদিন ধরে সন্ত্রাসীরা মাহবুবের মায়ের মোবাইলে কল করে টাকা পয়সা দাবি করে আসছে। আর যদি টাকা পয়সা না দেয়া হয় তাহলে তার পরিবারের অন্য সদস্যের ওপর হামলা করবে বলেও হুমকি দেয়।