১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মেঘনা ও গোমতী দ্বিতীয় সেতু নির্মাণ নবেম্বরে শুরু ॥ সেতুমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ১৫ অক্টোবর ॥ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সাড়ে আট হাজার কোটি টাকা ব্যয়ে কাঁচপুর, মেঘনা ও গোমতী দ্বিতীয় সেতুর নির্মাণ কাজ আগামী নবেম্বরে শুরু হবে। জাইকার অর্থায়নে এ প্রকল্পের নির্মাণ কাজ করা হবে। এছাড়া ঢাকা-সিলেট মহাসড়কে রূপগঞ্জের ভুলতায় ফ্লাইওভারের কাজ শুরু হবে ১ নবেম্বর থেকে। মন্ত্রী বলেন, অতিরিক্ত ভাড়া আদায় বন্ধের নিয়মিত অভিযান চলছে। এখনও চল্লিশ শতাংশ অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। ঢাকা-নারায়ণগঞ্জ ও ঢাকা-নরসিংদীসহ বিভিন্ন সড়কে বিআরটিসিবাসসহ বিভিন্ন পরিবহনে অতিরিক্ত ভাড়া আদায় করছে এমন প্রমাণ আমি নিজেই পেয়েছি। অতিরিক্ত ভাড়া আদায়কারী মালিক, চালক, শ্রমিকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। বৃহস্পতিবার বেলা আড়াইটায় অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়টি খোঁজ-খবর নিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সোনারগাঁয়ের কাঁচপুর পয়েন্টে পরিদর্শনকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন।

ব্রাহ্মণবাড়িয়ায় অপহরণের এক মাস পর শিশু উদ্ধার

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ বিদ্যালয়ে যাওয়ার পথে অপহরণের শিকার শিশু জিহাদকে (৭) এক মাস পর বুধবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের গোলচত্বর এলাকা থেকে উদ্ধার করেছে পুলিশ। সে উপজেলা খোলাপাড়া হলিচাইন্ড ইন্টারন্যাশনাল স্কুলের ১ম শ্রেণীর ছাত্র ও খোলাপাড়া গ্রামের জিয়াউর রহমানের পুত্র। ১০ সেপ্টেম্বর খোলাপাড়া গ্রামে নিজ বাড়ি থেকে বিদ্যালয়ে যাওয়ার পথে রাস্তায় জিহাদকে অপহরণ করা হয়। অপহরণের ১৫ দিন পর অজ্ঞাত স্থান থেকে জিহাদের বাবা জিয়াউর রহমানের মোবাইলে ফোন করে হুমকি দেয় অপহরণকারীরা। ঘটনাটি শিশু জিহাদের পরিবারের সদস্যরা পুলিশকে জানালে পুলিশ শহরের গোলচত্বর এলাকা থেকে তাকে উদ্ধার করে। পুলিশের উপস্থিতি টের পেয়ে অপহরণকারীরা পালিয়ে যায়। শিশু জিহাদকে সাক্ষ্য গ্রহণের জন্য আদালতে পাঠানো হয়েছে।

বিশ্ব হাত ধোয়া দিবস

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১৫ অক্টোবর ॥ বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে জেলা গাইবান্ধা জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের উদ্যোগে বৃহস্পতিবার শহরে র‌্যালি, হাত ধোয়া প্রদর্শন, আলোচনা সভা ও প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। স্বাধীনতা প্রাঙ্গণে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আব্দুস সামাদ। শামছুল আজমের সভাপতিত্বে বক্তব্য রাখেন মোখলেছুর রহমান, আমিনুল ইসলাম চৌধুরী, শিবানী চক্রবর্তী প্রমুখ।

বিশ্ব সাদাছড়ি দিবস

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ১৫ অক্টোবর ॥ বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে জেলা কালেক্টরেট ভবন অঙ্গনে র‌্যালির মাধ্যমে কর্মসূচী উদ্বোধন করেন জেলা প্রশাসক ডাঃ এ এম পারভেজ রহিম। এ সময় সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক এআরএম ওয়াহেদুজ্জামান ও প্রেসক্লাব সভাপতি রফিকুল ইসলাম আঁধারসহ অন্যরা উপস্থিত ছিলেন।