২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

খুলনায় জোড়া খুন মামলার দুই আসামি গ্রেফতার

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ এক্সিম ব্যাংকের খুলনা শাখার ক্যাশ অফিসার পারভীন সুলতানা ও তার বাবা ইলিয়াস হোসেন হত্যা মামলার দুই আসামিকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৬)। বৃহস্পতিবার ভোরে তাদের মাগুরা থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হচ্ছে- খুলনা মহানগরীর লবণচরার বুড়ো মৌলভীর দরগাহ এলাকার শেখ আব্দুল জলিলের ছেলে সাইফুল ইসলাম ওরফে পিটিল ও অহিদুল ইসলামের ছেলে আবু সাঈদ হোসেন।

বৃহস্পতিবার দুপুরে নগরীর লবণচরায় র‌্যাব-৬ কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে র‌্যাবের অতিরিক্ত ডিআইজি (অধিনায়ক) খোন্দকার রফিকুল ইসলাম এ তথ্য জানিয়ে বলেন, র‌্যাব-৬ খুলনার একটি দল বৃহস্পতিবার ভোরে মাগুরা জেলার সদর থানাধীন ভাইনার মোড় বাসস্ট্যান্ড থেকে খুলনার জোড়া খুনের মামলার আসামি সাইফুল ইসলাম ওরফে পিটিল ও মোঃ আবু সাঈদ হোসেনকে গ্রেফতার করে। আটকের পর তারা জোড়া হত্যা মামলার গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে।

৯ চিকিৎসকের বিরুদ্ধে দুদকের মামলা

চমেক জনবল নিয়োগ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ কর্মচারী নিয়োগে অনিয়ম দুর্নীতির অভিযোগে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ৯ চিকিৎসকের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার সকালে সিএমপির পাঁচলাইশ থানায় মামলাটি দায়ের করেন দুদক ঢাকা কার্যালয়ের উপ-পরিচালক একেএম মেজবাহ উদ্দিন। তদন্তে অপরাধ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় মামলাটি দায়ের করা হয়েছে বলে দুদক সূত্রে জানানো হয়।

পাঁচলাইশ থানার ওসি মহিউদ্দিন জানান, দুদকের মামলায় যাদের আসামি করা হয়েছে তারা হলেনÑ চমেকের উপ-পরিচালক (স্বাস্থ্য) ডাঃ কাজী শফিকুল ইসলাম, সহকারী পরিচালক (হাসপাতাল) ডাঃ খোরশেদ শিরিন, মেডিসিন বিভাগের আবাসিক চিকিৎসক ডাঃ মোমেন সরকার, গাইনি বিভাগের আবাসিক চিকিৎসক ডাঃ কামরুন নেসা বেগম, শিশু বহির্বিভাগের ডাঃ মোঃ গিয়াস উদ্দিন, রেডিও থেরাপি বিভাগের ডাঃ মোঃ আলী আজগর চৌধুরী, সিনিয়র স্টোর অফিসার ডাঃ শেখ মোঃ জামাল মোস্তফা, বিশ্ব স্বাস্থ্য সংস্থার মেডিক্যাল অফিসার ডাঃ দেবাশীষ দত্ত ও মেডিক্যাল অফিসার (স্টোর) ডাঃ নাজমুন আক্তার।

রূপগঞ্জে নির্যাতনের শিকার গৃহবধূর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ১৫ অক্টোবর ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জে স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজনের হাতে নির্যাতনের শিকার রাবেয়া (২১) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ওই গৃহবধূর মৃত্যু হয়। এর আগে, গত মঙ্গলবার রাতে উপজেলার গোলাকান্দাইল ইউনিয়নের মাহনা এলাকায় যৌতুকের টাকা না পেয়ে স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন গৃহবধূ রাবেয়াকে এলোপাতাড়ি পিটিয়ে গুরুতর আহত করে। গৃহবধূ রাবেয়া পটুয়াখালী জেলার সদর উপজেলার জামুড়া এলাকার সানু আকনের মেয়ে। ৪ বছর পূর্বে বরিশাল জেলার মুলাদি উপজেলার চিলমারিয়া এলাকার মোস্তফা সরদারের ছেলে আলিম সর্দারের সঙ্গে বিয়ে হয়।

গৃহবধূকে হত্যার হুমকি

রূপগঞ্জে যৌতুকের ৫০ হাজার টাকা না দেয়ায় হোসনেআরা বেগম (৩০) নামে এক গৃহবধূকে নির্যাতন চালানো হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। শুধু তাই নয়, নির্যাতনের শিকারের বিষয়ে থানা পুলিশ করলে ওই গৃহবধূকে হত্যার হুমকিও দেয়া হয়। গত বুধবার রাতে উপজেলার কর্ণগোপ এলাকায় ঘটে এ ঘটনা। গৃহবধূ হোসনেআরা বেগম কর্ণগোপ এলাকার তাইজুল ইসলামের স্ত্রী। তিনি নরসিংদী জেলার মনোহরদী উপজেলার গোতাইশা এলাকার রউফ মিয়ার মেয়ে।