১৫ অক্টোবর ২০১৫

নোয়াখালীতে ধাওয়া পাল্টাধাওয়া ॥ কার্যালয়ে তালা

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ১৫ অক্টোবর ॥ জাতীয় পার্টির (এরশাদ) নোয়াখালী জেলা কমিটি নিয়ে বিরোধের জের ধরে দুই গ্রুপের মধ্যে হাতাহাতি ও ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। বৃহস্পতিবার দুপুরে এক গ্রুপের মানববন্ধন করা নিয়ে এ ধাওয়া-পাল্টাধাওয়ার সৃষ্টি হয় বলে জানা যায়। এক পর্যায়ে পুলিশ ঘটনাস্থলে এসে উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃস্পতিবার দুপুরে জাতীয় পার্টির একটি গ্রুপের নেতাকর্মীরা নোয়াখালী বিভাগ বাস্তবায়নের দাবিতে শহরে মানববন্ধন করার চেষ্টা করে। এ সময় অপর গ্রুপের কয়েকজন এসে মানববন্ধনকারীদের ব্যানার-ফেস্টুন কেড়ে নেয় এবং মানববন্ধন প- হয়ে যায়। এতে উভয় গ্রুপের মধ্যে কথা কাটাকাটি, পরে হাতাহাতি এবং এক পর্যায়ে শহরে ধাওয়া-পাল্টাধাওয়ার সৃষ্টি হয়। পরে একটি গ্রুপ জেলা কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয়।

দুর্গাপুজো পালনে সার্বিক সহযোগিতা দেয়া হবে ॥ চসিক মেয়র

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় শারদীয় দুর্গোৎসব পালনে সার্বিক সহযোগিতা প্রদান করা হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন। নগরীর জেএম সেন হলে গত বুধবার সন্ধ্যায় চট্টগ্রাম উত্তর জেলা পূজা উদযাপন পরিষদের বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ আশ্বাস প্রদান করেন।

পূজা পরিষদের সভাপতি অমৃত লাল দের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটি সাবেক বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট চন্দন তালুকদার।

বিশেষ অতিথি ছিলেন জন্মাষ্টমী উদযাপন পরিষদ বাংলাদেশের সাবেক সভাপতি দেবাশীষ পালিত, কার্যকরী সভাপতি বিমল কান্তি দে, মহানগর পূজা পরিষদের সভাপতি বিদ্যালাল শীল, সাধারণ সম্পাদক রতœাকর দাশ টুনু, চট্টগ্রাম দক্ষিণ জেলা পূজা পরিষদের সভাপতি অধ্যাপক বিপ্লব গাঙ্গুলী ও সাধারণ সম্পাদক তাপস দে। চট্টগ্রাম উত্তর জেলা পূজা উদযাপন পরিষদ যুগ্ম-সাধারণ সম্পাদক এ্যাডভোকেট নিখিল কান্তি নাথের পরিচালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন পরিষদের সাধারণ সম্পাদক চন্দন দে।

সুন্দরবন থেকে চার অস্ত্রসহ বনদস্যু আটক

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের কালিরখাল এলাকা থেকে বনদস্যু আমিরবাহিনীর এক সদস্যকে ৪ অস্ত্রসহ আটক করেছে র‌্যাব ও বনবিভাগের সমন্বয়ে গঠিত যৌথবাহিনী।

বৃহস্পতিবার দুপুরে সুন্দরবন সংলগ্ন শ্যামনগর উপজেলার কাঠেশ্বর বন বিভাগ স্টেশনসংলগ্ন কালিরখাল এলাকা থেকে তাকে আটক করা হয়। আটককৃত বনদস্যুর নাম ফরিদ মোল্যা। সে শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের ৯নং সোরা গ্রামের হাফিজুল মোল্ল্যার ছেলে।