১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দুর্গোৎসবে নৈরাজ্য সৃষ্টিকারীদের বিরুদ্ধে সতর্ক থাকুন ॥ নাসিম

স্টাফ রিপোর্টার ॥ শারদীয় দুর্গোৎসব কেন্দ্র করে দুষ্কৃতকারীরা যাতে কোনভাবেই নৈরাজ্য সৃষ্টি করতে না পারে সেজন্য সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, আমি আশা করি দুর্গোৎসব সুন্দর ও সফল হবে। কিন্তু দুষ্কৃতকারীদের কোন অভাব নেই। সে জন্য আমাদের সবাইকে সতর্ক থাকতে হবে। যাতে দুর্গোৎসবকে কেন্দ্র করে কেউ দেশের শান্তি বিনষ্ট করতে না পারে।

বৃহস্পতিবার রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দির প্রাঙ্গণে স্বাস্থ্য অধিদফতর কর্তৃক এ্যাম্বুলেন্স হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর সার্বজনীন পূজা কমিটি এই অনুষ্ঠানের আয়োজন করে।

মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি জেএল ভৌমিকের সভাপতিত্বে সভায় সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম, আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মুকুল বোস, মহানগর আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. দিলীপ রায়, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডাঃ দীন মোঃ নুরুল হক, স্থানীয় কাউন্সিলর হাসিবুর রহমান মানিক, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি কাজল দেবনাথ প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান পরিচালনা করেন পুজো কমিটির সাধারণ সম্পাদক নারায়ণ সাহা মনি। অনুষ্ঠানের শুরুতে নিটল গ্রুপের সহায়তায় দেয়া এ্যাম্বুলেন্সটি মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতির কাছে চাবি হস্তান্তর করেন স্বাস্থ্যমন্ত্রী।

মোহাম্মদ নাসিম বলেন, দুর্গাপুজো উপলক্ষে ম-পে ম-পে সতর্ক পাহারায় থাকতে হবে। আপনারা নিজেরা সতর্ক পাহারায় থাকবেন। নিজেরা বেশি করে স্বেচ্ছাসেবক নিয়োগ করবেন। নিজের শক্তিই বড় শক্তি। আমরা (সরকার) আপনাদের পাশে আছি। দেশে দুষ্ট লোকের অভাব নেই। সুযোগসন্ধানীরা পুজোয় দেশের শান্তি বিনষ্টের সুযোগ নিতে পারে। তাই সবাই সতর্ক থাকবেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন। তার নেতৃত্বে দেশে সব হত্যাকা-ের বিচার হচ্ছে। সবাই জন্য আইন সমান। সে কারণেই নিজ দলের সংসদ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। একের পর এক অর্জন হচ্ছে। যখন দেশের কোন বড় অর্জন হয় তখন দেশের বিরুদ্ধে চক্রান্ত শুরু হয়।

দেশের অর্জনকে ম্লান করার জন্যই দুই বিদেশী নাগরিককে হত্যা করা হয়েছে। তবে এ হত্যাকা-ের সঙ্গে যারাই জড়িত হয়ে থাকুক, তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে। কেই অপরাধ করে পার পাবে না।