২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দুই ম্যাজিস্ট্রেট ও এক ডাক্তারের সাক্ষ্য গ্রহণ

  • শিশু রাকিব হত্যা মামলা

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস॥ আলোচিত শিশু রাকিব হত্যা মামলায় বৃহস্পতিবার দুই ম্যাজিস্ট্রেট ও এক চিকিৎসকের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। খুলনা মহানগর দায়রা জজ আদালতে ভারপ্রাপ্ত বিচারক দিলরুবা সুলতানা তাদের সাক্ষ্য গ্রহণ করেন। এ নিয়ে এ মামলায় গত ৫ দিনে ৩৫ সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হলো। আগামী ২৫ অক্টোবর মামলার পরবর্তী দিন ধার্য করা হয়েছে। এদিন রাকিবের মরদেহের ময়নাতদন্তকারী চিকিৎসক ও মামলার তদন্ত কর্মকর্তা সাক্ষ্য দেবেন বলে আদালত সূত্রে জানা গেছে।

বাদীপক্ষের আইনজীবী ও বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা, খুলনার সমন্বয়কারী এ্যাডভোকেট মোমিনুল ইসলাম জানান, বৃহস্পতিবার খুলনা মহানগর দায়রা জজ আদালতে রাকিব হত্যা মামলায় ৩ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। সাক্ষ্য প্রদানকারীরা হলেন- খুলনা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (মহানগর হাকিম) মোঃ ফারুক ইকবাল, মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আয়েশা আক্তার মৌসুমী ও খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসক ডাঃ সুব্রত কুমার ম-ল। এদের মধ্যে ম্যাজিস্ট্রেট মোঃ ফারুক ইকবাল রাকিব হত্যা মামলার আসামি শরীফ ও মিন্টুর স্বীকারোক্তিমূলক জবানবন্দী এবং সাক্ষী রবিউল ইসলাম, নাবিল হাসান ফাহিম, সুমন ও মোঃ সেলিমের জবানবন্দী রেকর্ড করেছিলেন। ম্যাজিস্ট্রেট আয়েশা আক্তার মৌসুমী আসামি বিউটি বেগমের স্বীকারোক্তিমূলক জবানবন্দী রেকর্ড করেন। ডাক্তার সুব্রত কুমার ম-ল হাসপাতালের জরুরী বিভাগে দায়িত্ব পালনকালে মুমূর্ষু অবস্থায় শিশু রাকিবকে সেখানে নেয়া হয়। তিনি রাকিবের চিকিৎসার ব্যবস্থা করেন।

এক কর্মস্থল ছেড়ে অন্যস্থানে যোগ দেয়ায় শিশু রাকিবকে গত ৩ আগস্ট বিকেলে মোটরসাইকেলে হাওয়া দেয়া কম্প্রেসার মেশিনের পাইপের মুখ মলদ্বারে ঢুকিয়ে পেটে হাওয়া দেয়ায় তার মৃত্যু হয়।

মামলাটির তদন্তকারী কর্মকর্তা এসআই কাজী মোস্তাক আহমেদ গত ২৫ আগস্ট এজাহারভুক্ত তিন আসামিকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করেন।