১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঢাবি ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ‘গ’ ইউনিটের (বিজনেস স্টাডিজ অনুষদ) প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণীর ভর্তি পরীক্ষা আজ শুক্রবার অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ৫৬ কেন্দ্রে একযোগে এ ভর্তি পরীক্ষা নেয়া হবে। এর মধ্যে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ৪৬ ও ক্যাম্পাসের বাইরে শহরের ১০টি স্কুল-কলেজে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। এ বছর ‘গ’ ইউনিটের এক হাজার ১৭০ আসনের বিপরীতে আবেদনকারীর সংখ্যা ৪৩ হাজার ২৩৪ জন। সে হিসাবে প্রতি আসনের জন্য ৩৭ জন ভর্তিচ্ছুকে লড়াই করতে হবে।

এদিকে, পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য ক্যালকুলেটর, মোবাইল ফোন বা টেলিযোগাযোগ করা যায় এমন যে কোন ইলেকট্রনিক ডিভাইস বা যন্ত্র সম্পূর্ণভাবে নিষিদ্ধ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরীক্ষার আসন বিন্যাস বিশ্ববিদ্যালয়ের ধফসরংংরড়হ.বরং.ফঁ.ধপ.নফ ওয়েবসাইটে পাওয়া যাবে। এ ছাড়া ৩০ অক্টোবর ‘ক’ ইউনিট ও ৬ নবেম্বর ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এর আগে ‘খ’ ও ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে।

প্রতিবছর বিভিন্ন ধরনের জালিয়াতির ঘটনা ঘটলেও এ বছর এখন পর্যন্ত এ ধরনের কোন ঘটনা ঘটেনি। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সাংবাদিকদের জানিয়েছেন, পরীক্ষা চলাকালীন মোবাইল কোর্ট উপস্থিত থাকবে। যারাই বিশৃঙ্খলা বা কোনো ধরনের জালিয়াতি করবেন তাদের তাৎক্ষণিকভাবে শাস্তি দেয়া হবে।