২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজধানীতে অগ্নিদগ্ধ দুজনের মৃত্যু

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর দক্ষিণখানে গ্যাস লাইনের ছিদ্র থেকে আগুনে দগ্ধ পাঁচজনের মধ্যে দু’জনের মৃত্যু হয়েছে। এদিকে গাবতলী ও কলাবাগান এলাকা থেকে অস্ত্র ও ৩ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ চারজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। রাজধানীর গুলিস্তানে অজ্ঞানপার্টির খপ্পরে পড়ে এক মধ্যপ্রাচ্য প্রবাসী নগদ দেড় লাখ টাকা ও প্রয়োজনীয় কাগজপত্র খুঁইয়েছেন। বৃহস্পতিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, রাজধানীর দক্ষিণখানের পূর্ব আশকোনায় বাড়িতে ‘গ্যাস লাইনের ছিদ্র থেকে’ আগুনে দগ্ধ দু’জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ওই বাড়ির গৃহকর্ত্রী রেহেনা আক্তারের (৪০) মৃত্যু হয়েছে। এর আগে ভোরেরদিকে একই ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় গৃহকর্ত্রী সখিনা বেগমের (৪২) মৃত্যু হয়। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ি পুলিশের পরিদর্শক মোজাম্মেল হক জানান, আগুনে সখিনার শরীরের ৪০ শতাংশ ও রেহেনার শরীরের ৪৫ শতাংশ পুড়ে গিয়েছিল। মৃত রেহেনা সৌদি আরব প্রবাসী আবুল কাশেমের স্ত্রী। গৃহকর্মী সখিনা গাজীপুর জেলার হারুনুর রশীদের স্ত্রী। ঢামেক হাসপাতালের আবাসিক চিকিৎসক ডাঃ পার্থ শঙ্কর পাল জানান, ময়নাতদন্তের জন্য তাদের লাশ ঢামেক মর্গে পাঠানো হয়েছে। পরে বৃহস্পতিবার দুপুরে ঢামেক মর্গে তাদের লাশের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।

উল্লেখ্য, গত ১১ অক্টোবর সকালে আশকোনার দুই তলা ওই বাড়ির দ্বিতীয় তলায় অগ্নিকা-ের এ ঘটনায় দগ্ধ আরও তিনজন এখনও হাসপাতালে চিকিৎসাধীন। এরা হলেন- আবুল কাশেম ও রেহেনা আক্তারের ছেলে রেজওয়ান আহমেদ শুভ (১৬) ও তানভীর আহমেদ নিলয় (১২) ও মেয়ে আফসানা আক্তার (১৯)। ফায়ার সার্ভিস কর্মীদের ধারণা, গ্যাসের পাইপে ছিদ্র থাকায় রাতে ঘরে গ্যাস জমে গিয়েছিল। সকালে গৃহপরিচারিকা চুলা জ্বালাতে গেলে বিকট শব্দ হয়ে আগুন ধরে যায়।

কলাবাগানে তিন হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ ৪ জন গ্রেফতার ॥ ডিসি ডিবি (পশ্চিম) মোঃ সাজ্জাদুর রহমান জানান, বুধবার গভীররাতে রাজধানীর কলাবাগান এলাকা অভিযান চালিয়ে তিন হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ দু’জনকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। এরা হচ্ছে- শ্রী সুমন গাইন ও মোঃ জহিরুল ইসলাম ওরফে বাবু। এ সময় তাদের হেফাজত হতে ৩ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

অজ্ঞানপার্টির খপ্পরে মধ্যপ্রাচ্য প্রবাসী ॥ রাজধানীর গুলিস্তানে অজ্ঞানপার্টির খপ্পরে পড়ে শাহ আলম বেপারি (৩৫) নামে একজন কাতার প্রবাসীকে অচেতন করে নগদ দেড় লাখ টাকা এবং পাসপোর্টসহ প্রয়োজনীয় কাগজপত্র লুট করে নিয়ে গেছে।