২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গ্রামীণফোনের নিরাপদ ইন্টারনেট কর্মশালা

নিরাপদ ইন্টারনেট নিয়ে সচেতনতা গড়ে তুলতে ব্র্যাকের সহযোগিতায় গ্রামীণফোন দেশজুড়ে নিরাপদ ইন্টারনেট বিষয়ক কর্মশালা আয়োজনের উদ্যোগ নিয়েছে। এ উদ্যোগের অংশ হিসেবে বৃহস্পতিবার সিলেটের পশ্চিম সদর উচ্চ বিদ্যালয়ে কর্মশালা শুরু হয়েছে। এ কর্মসূচীর অধীনে, যেসব স্কুলে ব্র্যাকের গণকেন্দ্র (মাল্টিপারপাজ কমিউনিটি লাইব্রেরি) রয়েছে দেশের তেমন ৫শ’টি বিদ্যালয়ে ৫শ’ কর্মশালার আয়োজন করবে গ্রামীণফোন। নতুন প্রজন্ম কিভাবে ইন্টারনেটে নিরাপদে থাকবে তা নিয়ে এ কর্মশালাগুলোয় আলোচনা করা হবে।

পাশাপাশি, শিশুদের ইন্টারনেটে নিরাপদে রাখতে বাবা-মায়ের ভূমিকা নিয়েও কর্মশালায় আলোচনা করা হবে। বাংলাদেশের তরুণ প্রজন্মের মধ্যে ইন্টারনেটের ব্যবহার যেমন বেড়ে যাচ্ছে, তেমনি বেড়ে যাচ্ছে সাইবার অপরাধের হুমকি ও এর শিকার হওয়ার প্রবণতা। -বিজ্ঞপ্তি।

লেজিসলেটিভ সার্ভিস এ্যাসোসিয়েশনের নয়া কমিটি

স্টাফ রিপোর্টার ॥ যুগ্ম-সচিব মোঃ ইসরাইল হোসেনকে সভাপতি এবং উপসচিব মোঃ শাহিনুর ইসলামকে সাধারণ সম্পাদক করে ১৫ সদস্যের নির্বাহী কমিটি গঠন করেছে বাংলাদেশ লেজিসলেটিভ সার্ভিস এ্যাসোসিয়েশন। রবিবার এই কমিটি গঠন করা হয়। কমিটির অন্যরা হলেনÑ সহ-সভাপতি (এক) যুগ্ম-সচিব সালমা বিনতে কাদির, সহ-সভাপতি (দুই) যুগ্ম-সচিব নরেন দাস, সহ-সভাপতি (তিন) উপসচিব হাফিজ আহমেদ চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক উপসচিব ড. মোহাম্মদ মহিউদ্দীন, সাংগঠনিক সম্পাদক সিনিয়র সহকারী সচিব মোঃ আরিফুল কায়সার, অর্থ সম্পাদক উপসচিব ড. মোঃ জাকেরুল আবেদীন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক উপসচিব কাজী আরিফুজ্জামান, দফতর সম্পাদক সিনিয়র সহকারী সচিব মোঃ আবদুল হালিম, গবেষণা ও প্রকাশনা সম্পাদক সিনিয়র সহকারী সচিব ড. খালেদা পারভীন, তথ্য, প্রচার ও যোগাযোগ সম্পাদক সিনিয়র সহকারী সচিব মোঃ আসাদুজ্জামান নূর, সংস্কৃতি বিষয়ক সম্পাদক সিনিয়র সহকারী সচিব মোছাঃ জান্নাতুল ফেরদৌস এবং সদস্য পদে সিনিয়র সহকারী সচিব মোঃ মুনিরুজ্জামান ও সহকারী সচিব মোঃ রাজীব হাসান।