২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিমানবাহিনীর ফ্লাইট ক্যাডেটের স্নাতক সনদপত্র বিতরণ

বাংলাদেশ বিমানবাহিনীর ৬৮ ও ৬৯তম ফ্লাইট ক্যাডেট কোর্সের স্নাতক পরীক্ষার সনদপত্র বিতরণ অনুষ্ঠান বৃহস্পতিবার যশোরের বাংলাদেশ বিমানবাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের বিমানবাহিনী একাডেমিতে অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ভাইস চ্যান্সেলর মেজর জেনারেল শেখ মামুন খালেদ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বিএসসি (এ্যারোনটিকস্) ও বিবিএস (পাস) পরীক্ষায় উত্তীর্ণ অফিসারদের মধ্যে সনদপত্র বিতরণ করেন।

কোর্স দু’টির মোট ৫০ অফিসার বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ (বিইউপি)-এর অধীনে তিন বছর মেয়াদী বিএসসি (এ্যারোনটিকস্) ও বিবিএস (পাস) পরীক্ষায় অংশগ্রহণ করেন। ৬৮তম কোর্সে পাইলট অফিসার নেওয়াজ মোহাম্মদ শরীফ এবং ৬৯তম কোর্সে পাইলট অফিসার মোঃ মমিনুর রশিদ ভুঁইয়া শিক্ষা বিষয়ে সেরা কৃতিত্বের জন্য ‘ওসমানী স্বর্ণ পদক’ লাভ করেন। -আইএসপিআর।

ঢাবি’র প্রশ্নপত্র ফাঁস চক্রের দুজন গ্রেফতার

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের ২ সদস্য গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। এরা হচ্ছেন, মোঃ জাহিদ হাসান ও এ জেড এম মোসাদ্দেকুল ইসলাম। এ সময় তাদের কাছ থেকে প্রশ্নপত্র ফাঁসের কাজে ব্যবহৃত ৫টি মোবাইল ফোন, এসএমএস কনটেন্টসহ কল ডিটেইল রেকর্ডস প্রিন্ট ও নগদ ৩০ হাজার টাকা উদ্ধার করা হয়।

গোয়েন্দা ও অপরাধতথ্য (উত্তর) বিভাগের ডিসি ডিবি শেখ নাজমুল আলম জানান, বুধবার গভীররাতে রাজধানীর রমনা থানা এলাকায় অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়। তিনি জানান, গ্রেফতারকৃতরা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত। এই চক্রের আরও সদস্যকে গ্রেফতারের চেষ্টা চলছে। এ সময় তাদের কাছ থেকে প্রশ্নপত্র ফাঁসের কাজে ব্যবহৃত ৫টি মোবাইল ফোন, এসএমএস কনটেন্টসহ কল ডিটেইল রেকর্ডস প্রিন্ট ও নগদ ৩০ হাজার টাকা উদ্ধার করা হয়।