২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এক ম্যাচে নিষিদ্ধ চেলসি কোচ মরিনহো

স্পোর্টস রিপোর্টার ॥ অবশেষে নিষিদ্ধই হলেন জোশে মরিনহো। রেফারির সমালোচনা করায় এক ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন চেলসির এই পর্তুগীজ কোচ। পাশাপাশি তাকে ৫০ হাজার পাউন্ড জরিমানাও করেছে ইংল্যান্ড ফুটবল এ্যাসোসিয়েশন। বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছে এফএ। গত ৩ অক্টোবর সাউদাম্পটনের বিরুদ্ধ স্টামফোর্ড ব্রিজে ৩-১ গোলে হার মানে স্বাগতিক চেলসি। প্রিমিয়ার লীগের ওই ম্যাচে হারের পর সংবাদ সম্মেলনে রেফারির সমালোচনা করেন মরিনহো। তারই মাসুল দিতে হলো তাকে। ওই ম্যাচে ফরোয়ার্ড রাদামেল ফ্যালকাওকে প্রতিপক্ষের গোলরক্ষক মার্টিন স্টিকেলেনবার্গ বক্সের মধ্যে ফেলে দিলেও পেনাল্টি না দেয়ায় মরিনহো উত্তেজিত হয়ে উঠেন। এফএ নিশ্চিত করেছে আইন ভঙ্গের বিষয়টি মেনে নিয়েছেন স্পেশাল ওয়ান। আগামী এক বছর একই ধরনের কোন শাস্তি না করার ব্যপারেও পর্তুগীজ এই কোচকে সতর্ক করে দেয়া হয়েছে।

বর্তমানে আট ম্যাচে মাত্র আট পয়েন্ট নিয়ে ইংলিশ প্রিমিয়ার লীগে ১৬তম স্থানে আছে চেলসি। শনিবার পরবর্তী ম্যাচে তারা ঘরের মাঠে এ্যাস্টন ভিলাকে আতিথ্য দেবে। সবমিলিয়ে নিদারুণ দুঃসময়ের মধ্যে আছেন বিশ্বের অন্যতম সেরা কোচ মরিনহো। চলমান মৌসুমে তার দল চেলসির করুণ অবস্থার জন্য তাকেই দায়ী করা হচ্ছে। মৌসুমের শুরু থেকে ধারাবাহিক ব্যর্থতার কারণে ইংলিশ প্রিমিয়ার লীগের বর্তমান চ্যাম্পিয়নদের অবস্থা তথৈবচ। এমন অবস্থায় সাম্প্রতিক সময়ে জোর গুঞ্জন রটে, বরখাস্ত হতে পারেন মরিনহো! তবে চেলসি কিছুদিন আগে এক বিবৃতিতে জানিয়ে দিয়েছে তারা স্পেশাল ওয়ানের পাশেই আছে।

হতাশাজনক পারফর্মেন্সের পরও চেলসির পক্ষ থেকে মরিনহোকে পূর্ণ সমর্থন দেয়ার ঘোষণা দেয়া হয়েছে। ক্লাবের ওয়েবসাইটে বলা হয়, মরিনহোর প্রতি আমাদের পূর্ণ সমর্থন আছে। মরিনহো নিজে যেমন বলেছেন, সবসময় ফলাফলই যথেষ্ট নয় এবং দল অবশ্যই তার পারফর্মেন্সের ধারায় ফিরে আসবে, আমরাও সেটা বিশ্বাস করি। আমরা বিশ্বাস করি এবারের মৌসুমের ঘুরে দাঁড়ানোর জন্য আমাদের হাতে সঠিক কোচই আছে। তার হাতে যোগ্য খেলোয়াড়রাই আছে। ৫২ বছর বয়সী মরিনহো দ্বিতীয় মেয়াদে ২০১৩ সালে চেলসির দায়িত্ব গ্রহণ করেন। এর আগে ২০০৪ থেকে ২০০৭ সালের মধ্যে তার অধীনে লন্ডনের ক্লাবটি দুইবার প্রিমিয়ার লীগ শিরোপা, দুটি লীগ কাপ ও একটি এফএ কাপের শিরোপা জয় করে। গত মৌসুমে তারই অধীনে চেলসি প্রিমিয়ার লীগ ও লীগ কাপ জয় করে।