২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আরও বেশি জনশক্তি নিতে কাতারের প্রতি রাষ্ট্রপতির আহ্বান

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বাংলাদেশ থেকে আরও বেশি জনশক্তি নেয়ার জন্য কাতারের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, ২০২২ সালে বিশ্বকাপ ফুটবল আয়োজনের জন্য অবকাঠামো নির্মাণসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজে এই আরব দেশটির বিপুলসংখ্যক দক্ষ জনশক্তির প্রয়োজন রয়েছে।

কাতারের রাষ্ট্রদূত আবদুল্লাহ বিন আবদুল আজিজ মোহাম্মদ আল-মানা বৃহস্পতিবার ঢাকায় বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাত করলে রাত্রপতি এ আহ্বান জানান। রাষ্ট্রপতির প্রেস সেক্রেটারি জয়নাল আবেদিন এ কথা জানান। খবর বাসসর।

রাষ্ট্রপতি বলেন, ‘অবকাঠামোসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজের জন্য বাংলাদেশে বহু দক্ষ জনশক্তি রয়েছে। বিশ্বকাপ ফুটবলের প্রাক্কালে বিপুল উন্নয়ন কাজের জন্য কাতার বাংলাদেশ থেকে তাদের প্রয়োজনীয় জনশক্তি নিতে পারে।’

আবদুল হামিদ বলেন, কাতারে প্রায় আড়াই লাখ বাংলাদেশী কাজ করছে এবং বাংলাদেশ ও কাতার উভয় দেশের সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নের জন্য এক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বাংলাদেশ কাতার থেকে তরল প্রাকৃতিক গ্যাস (এলএনজি) আমদানি করতে আগ্রহী উল্লেখ করে তিনি বলেন, শীঘ্রই এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

রাষ্ট্রপতি সুবিধাতো সময়ে কাতারের আমিরকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়ে বলেন, বাংলাদেশের জনগণ তাকে স্বাগত জানাতে আগ্রহ নিয়ে অপেক্ষা করছে। আবদুল্লাহ বিন আবদুল আজিজ মোহাম্মদ আল-মানা বলেন, বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে কাতার তার সহযোগিতা অব্যাহত রাখবে।

বাংলাদেশ থেকে জনশক্তি আমদানির ব্যাপারে রাষ্ট্রদূত বলেন, আরও বাংলাদেশী শ্রমিক যাতে সেখানে যেতে পারে সেজন্য তিনি তার সর্বোচ্চ চেষ্টা চালাবেন।