১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিনিয়োগ বাড়াতে চীনকে অনুরোধ শিরীন শারমিনের

সংসদ রিপোর্টার ॥ সম্পর্ক উন্নয়ন জোরদারসহ বাংলাদেশে বিনিয়োগ বাড়াতে চীনকে অনুরোধ করেছেন বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী। বৃহস্পতিবার চীনের ভাইস প্রেসিডেন্ট লি ইয়ানচাও এবং স্ট্যান্ডিং কমিটি অব ন্যাশনাল পিপল্স কংগ্রেসের চেয়ারম্যান ঝাং দেইজাংয়ের সঙ্গে পৃথক সাক্ষাতে বাংলাদেশে বিনিয়োগ বান্ধব অনুকূল পরিবেশের কথা তুলে ধরে বিনিয়োগ বাড়ানোর এ আহ্বান জানান স্পীকার।

উল্লেখ্য, দি সেন্ট্রাল কমিটি অব দ্য কমিউনিস্ট পার্টি অব চায়না (সিপিসি) আয়োজিত বেজিংয়ে এশিয়ান পলিটিক্যাল পার্টিজ কনফারেন্স অন দ্য সিল্ক রোডে অংশ নিতে স্পীকারের নেতৃত্বে একটি সংসদীয় প্রতিনিধি দল বুধবার চীন সফরে গেছে। প্রতিনিধি দল শুক্রবার দেশে ফিরবে। বুধবার কুনমিং বিমানবন্দরে স্পীকার ও প্রতিনিধি দলকে ইউনান প্রদেশের পিপলস্ কংগ্রেসের সেক্রেটারি অর্ভ্যথনা জানান। এছাড়া বেজিং সিপিসির মহিলা বিষয়ক সেক্রেটারি স্পীকার ও প্রতিনিধি দলকে স্বাগত জানান।

বৃহস্পতিবার স্পীকার বেজিংয়ের গ্রেটহল অব পিপলসে ভাইস প্রেসিডেন্ট লি ইয়াচাওয়ের সঙ্গে সাক্ষাত করেন। সে সময় তারা পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন। দুই দেশের সম্পর্ক আরও জোরদার করার ওপর গুরুত্ব দিয়ে তারা বাংলাদেশের বাণিজ্য, বিনিয়োগ ও উন্নয়নের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।