২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

খালেদার বিরুদ্ধে দুই দুর্নীতি মামলার সাক্ষ্য ২১ অক্টোবর

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার পরবর্তী সাক্ষ্য গ্রহণ ও জেরার জন্য আগামী ২১ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত। বৃহস্পতিবার জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার তিন সাক্ষীকে আসামিপক্ষের জেরা ও নতুন তিন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমদ জমাদার পরবর্তী এ দিন ঠিক করেন। অন্যদিকে উচ্চ আদালতে লিভ টু আপীল থাকায় আসামিপক্ষের আবেদনে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার জেরা ও সাক্ষ্যগ্রহণ মুলতবি রেখেছেন আদালত।

মামলার প্রধান আসামি খালেদার অনুপস্থিতিতে বৃহস্পতিবার জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার জেরা ও সাক্ষ্যগ্রহণ চলে। প্রথমে মামলাটির অষ্টম, নবম ও দশম সাক্ষী (জব্দ তালিকার সাক্ষী) সোনালী ব্যাংকের ডিজিএম ড. মোঃ হাফিজুর রহমান, এজিএম মোঃ আমিরউদ্দিন ও সিনিয়র এক্সিকিউটিভ অফিসার পরিতোষ চন্দ্র দেকে জেরা করেন আসামিপক্ষের আইনজীবীরা। খালেদার পক্ষে এ্যাডভোকেট আব্দুর রেজ্জাক খান, জিয়াউল ইসলাম মুন্নার পক্ষে এ্যাডভোকেট আমিনুল ইসলাম এবং মনিরুল ইসলাম খানের পক্ষে টিএম আকবর সাক্ষীদের জেরা করেন। আদালতে দুদকের পক্ষে উপস্থিত ছিলেন আইনজীবী মোশারফ হোসেন কাজল।

পরে সাক্ষ্য দেন মামলার জব্দ তালিকার নতুন তিন সাক্ষী। এরা হচ্ছেন, ১১ থেকে ১৩তম সাক্ষী স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের ব্রাঞ্চ ম্যানেজার নওশাদ মোহাম্মদ, রিলেশনশিপ ম্যানেজার আমিরুল ইসলাম ও কাস্টমার সার্ভিসেস ম্যানেজার অলোক কান্তি চক্রবর্তী। আগামী ধার্য দিন ২১ অক্টোবর এ সাক্ষীদের জেরাসহ পরবর্তী সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ করা হবে।