২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জয়ে ফেরার মিশন রিয়াল মাদ্রিদ-বার্সিলোনার

স্পোর্টস রিপোর্টার ॥ বিশ্বকাপ ও ইউরো বাছাই ফুটবলের কারণে প্রায় দুই সপ্তাহ বিরতি ছিল ইউরোপের শীর্ষ লীগগুলোর খেলা। অবশেষে আবারও সরগরম হয়ে উঠছে লীগগুলো। কাল থেকে ইউরোপের জনপ্রিয় লীগগুলোর খেলা ফের মাঠে গড়াচ্ছে।

স্প্যানিশ লা লীগায় কাল রাতে মাঠে নামছে দুই পরাশক্তি রিয়াল মাদ্রিদ ও বার্সিলোনা। দু’টি দলই নিজেদের সর্বশেষ ম্যাচে হোঁচট খেয়েছে। যে কারণে জয়ের ধারায় ফেরার মিশন তাদের। ঘরের মাঠ সান্টিয়াগো বার্নাব্যুতে রিয়ালের প্রতিপক্ষ লেভান্তে। আর নিজেদের মাঠ ন্যূক্যাম্পে বার্সিলোনা আতিথ্য দেবে রায়ো ভায়োকানোকে। অন্যান্য ম্যাচে মুখোমুখি হচ্ছে এইবার-সেভিয়া, ভ্যালেন্সিয়া-মালাগা ও রিয়াল বেটিস-এস্পানিওল।

আগের ম্যাচে সেভিয়ার কাছে ২-১ গোলে হার মানে বার্সা। আর অ্যাথলেটিকো মাদ্রিদের সঙ্গে ১-১ গোলে ড্র করে রিয়াল। তবে পয়েন্টের দিক দিয়ে কেউই কাউকে ছাড়িয়ে যেতে পারেনি। দু’দলেরই সংগ্রহে আছে সমান ১৫ পয়েন্ট করে। তবে গোল গড়ে এগিয়ে থাকায় পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রিয়াল। আর চতুর্থ বার্সিলোনা। ১৬ পয়েন্ট নিয়ে এককভাবে টেবিলের শীর্ষে ভিয়ারিয়াল। ১৫ পয়েন্ট নিয়ে তিন নম্বরে সেল্টা ডি ভিগো।

সেভিয়ার কাছে হারায় আজকের ম্যাচে জয় ছাড়া কিছুই ভাবছেনা বার্সা। রায়ো ভায়োকানোর বিরুদ্ধে ম্যাচের আগে তেমনটাই জানিয়েছেন দলটির কোচ লুইস এনরিকে। তিনি বলেন, আগের ম্যাচে আসলেই আমরা বাজে খেলেছি। যেভাবে পরিকল্পনা করা হয়েছিলো, কোন কিছুই ঠিকভাবে করেনি খেলোয়াড়রা। এ ছাড়া সেভিয়া দারুণ খেলেছে। বিশেষভাবে তাদের ডিফেন্ডাররা। তবে এসব এখন অতীত। রায়ো ভায়োকানোর বিরুদ্ধে ম্যাচ নিয়েই আমরা বেশি ভাবছি। এই ম্যাচ নিয়েই পরিকল্পনা সাজিয়েছি। আমাদের লক্ষ্য জয়। আবারও জয়ের ধারায় ফিরতে চাই। একটি জয় দলের আত্মবিশ্বাস অনেকখানি বাড়িয়ে দেয়। ইনজুরির কারণে দলে নেই সেরা তারকা লিওনেল মেসি। একারণে বার্সিলোনাকে এগিয়ে নেয়ার দায়িত্ব নেইমার ও সুয়ারেজের ওপর বেশি বর্তেছে। কিন্তু মেসি না থাকলে, কি হয় সেটা ইতোমধ্যে বুঝতে পেরেছে ক্যাটালানরা।